বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০২:১৮ পূর্বাহ্ন



দৃষ্টান্ত স্থাপন করলেন ভিক্ষুক নাজিম উদ্দিন, অনেক কিছু তার কাছ থেকে শেখার আছে : প্রধানমন্ত্রী

দৃষ্টান্ত স্থাপন করলেন ভিক্ষুক নাজিম উদ্দিন, অনেক কিছু তার কাছ থেকে শেখার আছে : প্রধানমন্ত্রী


শুভ প্রতিদিন ডেস্ক:
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনা তহবিলে ১০ হাজার টাকা দান করে বিশ্বে একটা দৃষ্টান্ত স্থাপন করেছেন ভিক্ষুক নাজিম উদ্দিন। এত বড় মানবিক গুণ, অনেক বিত্তশালীর মধ্যেও দেখা যায় না। তিনি যে দৃষ্টান্ত স্থাপন করেছেন। অনেক অনেক কিছু তার কাছ থেকে আমাদের শেখার আছে।

প্রধানমন্ত্রী বলেন, ভিক্ষুক নাজিম উদ্দিন একটা দৃষ্টান্ত স্থাপন করেছেন আপনারা দেখেছেন। যে একজন ভিক্ষুক ভিক্ষে করে খায়, একটা সাধারণ মানুষ, ভিক্ষে করে করে মাত্র ১০ হাজার টাকা জমা করেছিলেন।

তার থাকার ঘরটা ঠিক করবেন বলে। কিন্তু তার জমানো ১০ হাজার টাকা  তুলে দিয়েছেন করোনা ভাইরাসে যারা ক্ষতিগ্রস্তদের সাহায্যের জন্য। আমি মনে করি সারা বিশ্বে একটা মহৎ দৃষ্টান্ত তিনি সৃষ্টি করেছেন। এত বড় মানবিক গুণ, অনেক বিত্তশালীর মধ্যেও পাওয়া যাবে না।

সোমবার (২৭ এপ্রিল) সকালে গণভবন থেকে রাজশাহী বিভাগের জেলার কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময়কালে এসবকথা বলেন প্রধানমন্ত্রী।

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার কাংশা ইউনিয়নের গান্ধীগাঁও গ্রামের মৃত ইয়ার উদ্দিনের ছেলে হতদরিদ্র ভিক্ষুক মোহাম্মদ নাজিম উদ্দিন (৮০)। তিন ছেলে, তিন মেয়ের বাবা নাজিম উদ্দিন। ভিক্ষে করেই তার জীবন চলে। ছাউনির মতো ঘরে বৃষ্টি হলেই পানি পড়ে। এবার বর্ষার আগে ঘর ঠিক করবেন বলে ভিক্ষের টাকা থেকে ১০ হাজার টাকা জমিয়েছিলেন নাজিম উদ্দিন।

কিন্তু দেশে করোনা ভাইরাস সংক্রমণ শুরু হওয়ার পর মানুষের দুঃখ-কষ্ট দেখে ওই টাকা উপজেলা নির্বাহী অফিসারের তহবিলে দান করেন এই ভিক্ষুক এ খবরটি গণমাধ্যমে উঠে এলে প্রধানমন্ত্রী ভিক্ষুক নাজিম উদ্দিনের উদারতা খুশি হয়ে তাকে উপহার হিসেবে জমি, ঘর এবং দোকান করে দেওয়া ব্যবস্থা করেন। এছাড়া উপজেলা প্রশাসন থেকে তার পরিবারের ভরণপোষণ ও চিকিৎসার দায়িত্ব নেওয়া হয়।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin