বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০২:১৫ অপরাহ্ন


বিয়ানীবাজারের শেওলা-বালিঙ্গা ৫ কি.মি. সড়কের বেহাল দশা

বিয়ানীবাজারের শেওলা-বালিঙ্গা ৫ কি.মি. সড়কের বেহাল দশা


শেয়ার বোতাম এখানে

প্রতিদিন ডেস্ক
বিয়ানীবাজারের শেওলা পল্লী বিদ্যুৎ এলাকা থেকে বালিঙ্গা পর্যন্ত প্রায় ৫ কিলোমিটার সড়ক বিগত কয়েক দফা বন্যার কারণে ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে। এর ফলে মারাত্মক দুর্ভোগ পোহাতে হচ্ছে শেওলা, বালিঙ্গা, ঘড়ুয়া, শ্বালেশর, ঢেউনগর, কোনা শ্বালেশর, দীঘলবাগ, চারাবইসহ শেওলা ইউনিয়নের হাজার হাজার মানুষকে। সড়কের ব্যাপক ক্ষতি হওয়ার কারণে স্থানীয় চারখাই বাজারসহ উপজেলা সদরের সাথে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

জানা গেছে, কয়েকটি গ্রামের হাজার হাজার মানুষ প্রায় প্রতিদিনই বিয়ানীবাজার ও গোলাপগঞ্জ উপজেলাসহ জেলা সদরে যাতায়াত করেন। কিন্তু সড়কের বেহাল দশার কারণে সময় ব্যয়ের পাশাপাশি তারা নিত্য দুর্ভোগ পড়ছেন। এছাড়া সড়কটি দিয়ে শ্বালেশ্বর উচ্চ বিদ্যালয়, আকদ্দস আলী উচ্চ বিদ্যালয়, শেওলা উচ্চ বিদ্যালয়, বালিঙ্গা উচ্চ বিদ্যালয়, চারখাই উচ্চ বিদ্যালয়, সৈয়দ নবীব আলী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ, বৈরাগীবাজার ডিগ্রী কলেজ, বিয়ানীবাজার সরকারি কলেজ ও আশপাশ কয়েকটি গ্রামের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা যাতায়াত করে থাকে। পাশাপাশি এলাকার কৃষকরা এ সড়কটি দিয়ে ভ্যানগাড়িসহ অন্য যানবাহনযোগে তাদের কৃষি পণ্য ঘরে তোলে। এ সড়ক দিয়ে যাতায়াতকারী সাধারণ জনগণের পাশাপাশি মুমূর্ষু রোগী ও শিক্ষার্থীদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। ভুক্তভোগী এলাকাবাসী ওই সড়ক সংস্কার করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন।

আরো জানা গেছে, বিগত কয়েক দফা বন্যায় রাস্তার পিচঢালাই উঠে গিয়ে বড় বড় গর্ত, আবার কোথাও কোথাও পিচঢালাই ড্যামেজ হয়ে পড়েছে। তাছাড়া রাস্তাটি খানাখন্দে ভরে গিয়ে যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। বর্তমানে এ রাস্তা দিয়ে যান চলাচল তো দূরের কথা, হেঁটে যাওয়া আরও বেশি কষ্টকর। বছরের শুরু থেকে পরপর তিনবারের বন্যায় বালিঙ্গা, ঢেউনগর, শ্বালেশর, চারাবই গ্রামসহ আশপাশের কয়েকটি গ্রামে বন্যার পানি ঢুকে রাস্তাঘাটসহ ঘরবাড়ির ব্যাপক ক্ষতি হয়।

স্থানীয় বাসিন্দা আব্দুল করিম নানু জানান, সড়কের বেহাল দশার কারণে স্কুল-কলেজ ও মাদ্রসাগামী শিক্ষার্থীসহ এই জনপদের হাজার হাজার মানুষ প্রতিদিনই ভোগান্তির শিকার হচ্ছে। বিশেষ করে শিশু, বৃদ্ধ পুরুষ-মহিলাদের যাতায়াত দুঃসাধ্য হয়ে পড়েছে। এলাকাবাসীর দাবি, রাস্তাটি দ্রুত মেরামত করে চলাচলের উপযোগী করতে সংশ্লিষ্টদের এগিয়ে আসা উচিত।

স্থানীয় ইউপি সদস্য আবুল কালাম খান শেখ সাহেবের সাথে যোগাযোগ করলো তিনি বলেন বিষয়টি উপজেলা পরিষদের জোরালোভাবে বলবেন এবং দ্রুত রাস্তার কাজ হবে বলে আশ্বস্ত করেন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin