মঙ্গলবার, ০৫ ডিসেম্বর ২০২৩, ০১:৫৭ অপরাহ্ন


বিয়ানীবাজারে চার দফা দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

বিয়ানীবাজারে চার দফা দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন


শেয়ার বোতাম এখানে

বিয়ানীবাজার প্রতিনিধি:

বিয়ানীবাজার আদর্শ মহিলা কলেজের পরীক্ষা কক্ষ থেকে এক ছাত্রীর উত্তরপত্র গায়েব হওয়ার ঘটনায় তোলপাড় চলছে। এ ঘটনায় প্রতিবাদ এবং চার দফা দাবিতে বৃহস্পতিবার সকালে ওই শিক্ষার্থীর সহপাঠীরা বিয়ানীবাজার পৌরশহরে মানববন্ধন ও মৌন মিছিল করেছে।
পৌর শহরের উত্তরবাজারের মুক্তিযোদ্ধা কমপ্লেক্স প্রাঙণে মানববন্ধন কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। পরে মৌন মিছিল করে বিয়ানীবাজার সরকারি কলেজ প্রাঙণে এসে জড়ো শিক্ষার্থীরা প্রতিবাদ করেন এবং ঘটনার সুষ্ঠু তদন্ত করে দায়িদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়াসহ চার দফা দাবি উত্থপান করেন।

শিক্ষার্থীরা বিয়ানীবাজার সরকারি কলেজের অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থী রেহানা বেগমের বহিষ্কার আদেশ প্রত্যাহার, তার পরীক্ষা গ্রহণের সুযোগ প্রদান, পরীক্ষার হলে দায়িত্বরত ৩ শিক্ষককে স্থায়ীভাবে বহিষ্কার এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্সের পরীক্ষা কেন্দ্র হিসেবে বিয়ানীবাজার আদর্শ মহিলা কলেজকে কেন্দ্র তালিকা থেকে বাতিল করার দাবি জানায়।
এ দিকে গত মঙ্গলবার (৮ মার্চ) ভুক্তভোগী শিক্ষার্থী রেহানা বেগম সৃষ্ট ঘটনার প্রতিকার পেতে বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দাখিল করেছেন। তার অভিযোগ তদন্তাধীন রয়েছে।

বিয়ানীবাজার সরকারি কলেজের অনার্স ৩য় বর্ষের ছাত্রী রেহানা বেগম গত ৫ মার্চ বাংলা সাহিত্যের ইতিহাস বিষয়ে পরীক্ষা দিয়ে বাড়ি চলে যান। গত ৮ মার্চ পরীক্ষা দিতে আসার পর তাকে কক্ষ থেকে বের করে দেন দায়িত্বরত শিক্ষকরা। এতে তিনি মধ্য যুগের কবিতা বিষয়ে পরীক্ষা দিতে পারেননি। সে সময় তাকে জানানো হয় উত্তরপত্র গায়েব হওয়ার তাকে বহিস্কার করা হয়েছে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin