শনিবার, ১৫ Jun ২০২৪, ০৭:০৯ পূর্বাহ্ন


বিয়ানীবাজারে বিনামূল্যে জরায়ু-মুখ ও স্তন ক্যান্সার স্ক্রীনিং সেবা

বিয়ানীবাজারে বিনামূল্যে জরায়ু-মুখ ও স্তন ক্যান্সার স্ক্রীনিং সেবা


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:

জাতীয় জরায়ু-মুখ ও স্তন ক্যান্সার স্ক্রীনিং ও প্রশিক্ষণ কেন্দ্রের সহযোগিতায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক বিনামূল্যে জরায়ু-মুখ ও স্তন ক্যান্সার স্ক্রীনিং ও প্রশিক্ষণ সেবা প্রদান করা হয়। মঙ্গলবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের জাতীয় জরায়ু-মুখ ও স্তন ক্যান্সার স্ক্রীনিং ও প্রশিক্ষণ কেন্দ্রের গাইনোকোলজিকেল ক্যান্সার চিকিৎসক ও পাবলিক হেলথ বিশেষজ্ঞ কল্পোস্কোপিস্ট ডাঃ সাদিয়া মাহবুবা রিপা আগত রোগীগনকে বিনামূল্যে জরায়ু-মুখ ও স্তন ক্যান্সার স্ক্রীনিং ও প্রশিক্ষণ সেবা প্রদান করেন।

জরায়ু-মুখ ও স্তন ক্যান্সার একটি সম্পূর্ন প্রতিরোধ যোগ্য ক্যান্সার। নিয়মিত জরায়ু-মুখ ও স্তন ক্যান্সার স্ক্রীনিং-এর মাধ্যমে মরন ব্যাধী জরায়ু ও স্তন ক্যান্সার রোগের সম্পূর্ন প্রতিরোধ সম্ভব।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের জাতীয় জরায়ু-মুখ ও স্তন ক্যান্সার স্ক্রীনিং ও প্রশিক্ষণ কেন্দ্রের গাইনোকোলজিকেল ক্যান্সার চিকিৎসক ও পাবলিক হেলথ বিশেষজ্ঞ কল্পোস্কোপিস্ট ডাঃ সাদিয়া মাহবুবা রিপা আগত রোগীগনকে বিনামূল্যে জরায়ু-মুখ ও স্তন ক্যান্সার স্ক্রীনিং ও প্রশিক্ষণ সেবা প্রদান করেন।

সারাদিন ব্যাপী পরিচালিত এই সেবা কার্যক্রমে প্রায় শতাধিক রোগীগনকে বিনামূল্যে সেবা প্রদান করা হয়। বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের কান্ট্রি ডাইরেক্টর তোফায়েল খান’র সার্বিক ব্যবস্থাপনায় পরিচালিত উক্ত সেবা কার্যক্রমে আগত রোগী ও শুভানুধ্যায়ীগণ হাসপাতাল কর্তৃক এই ধরনের সেবা কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।
উল্লেখ্য যে, বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক এখন থেকে নিয়মিতভাবে রোগীগন অগ্রিম রেজিস্ট্রেশনের মাধ্যমে বিনামুল্যে জরায়ু-মুখ ও স্তন ক্যান্সার স্ক্রীনিং সেবা গ্রহণ করতে পারবেন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin