মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৫১ অপরাহ্ন


বৈশ্বিক কারণে সবকিছুর দাম বেড়েছে : সিলেটে মন্ত্রী ইমরান

বৈশ্বিক কারণে সবকিছুর দাম বেড়েছে : সিলেটে মন্ত্রী ইমরান


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন- রাশিয়া-ইউক্রেন যুদ্ধ ও আমেরিকার সেনশনের কারণে বৈশ্বিক বাজারে খাদ্যদ্রব্য এবং তেলসহ সবকিছুর দাম বেড়েছে। এটাই হলো বাস্তবতা। এ ক্ষেত্রে বাংলাদেশ সরকারের কোনো দোষ নেই। বরং সরকার জনগণের পাশে আছে। যেমন- দেশের কোনো মানুষকে করোনা প্রতিরোধক ভ্যাকসিন কিনে দিতে হয়নি। এটা সরকার সম্পূর্ণ ফ্রি দেওয়ার ব্যবস্থা করেছে। এই টিকা বিদেশ থেকে কিনে আনতে গিয়ে সরকারকে নিশ্চয় অন্য কোনো খাতের টাকা খরচ করতে হয়েছে।

শনিবার (২১ জানুয়ারি) সিলেটে ‘বিনিয়োগ শিক্ষা কনফারেন্স’-এ প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

মহানগরের আরামবাগস্থ একটি কনভেনশন হলে আয়োজিত এ কনফারেন্সে ইমরান আহমদ আরও বলেন- স্টক এক্সেঞ্জের ব্রোকারদের বিভিন্নভাবে উদ্বুদ্ধ করা দরকার। যেভাবে আজকে এই কনফারেন্সের মাধ্যমে করা হয়েছে। আবার যারা বিনিয়োগ করছেন তারাও কিন্তু একটু বুঝে-শুনে, যাচাই-বাছাই করে ব্রোকারদের দ্বারস্থ হবেন। কারণ- সব ব্রোকার বা ব্রোকার হাউস কিন্তু এক নয়।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের উদ্যোগে দেশব্যাপী বিনিয়োগ শিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে শনিবার সিলেটে এই ‘বিনিয়োগ শিক্ষা কনফারেন্স’ অনুষ্ঠিত হয়। এতে শেয়ার মার্কেটের বিভিন্ন ব্রোকার হাউজ ও বিনিয়োগকারীরা অংশগ্রহণ করেন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin