বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০২:১০ অপরাহ্ন



বোরো ধান সংগ্রহে ধর্মপাশায় কৃষক বাছাই লটারি

বোরো ধান সংগ্রহে ধর্মপাশায় কৃষক বাছাই লটারি


সেলিম আহম্মেদ, ধর্মপাশা সংবাদদাতা
বরাদ্দ থেকে কৃষকের সংখ্যা বেশি হওয়ায় সুনামগঞ্জের ধর্মপাশায় কৃষকদের কাছ থেকে প্রতি কেজি ২৬ টাকা মূল্যে ধান কিনতে লটারি দেওয়া হয়েছে।

রোববার (১১মে) উপজেলা পরিষদের মিলায়াতন হলরুমে এ লটারি অনুষ্ঠিত হয়।

চলতি বোরো মৌসুমে সরকারি নির্ধারিত মূল্যে উপজেলার ১০টি ইউনিয়নের ২টি খাদ্যগুদামে ৩ হাজার ৮৩৩ মেট্রিক টন বোরো ধান সংগ্রহের লক্ষে রোববার ধর্মপাশা সদর, পাইকুরাটি, সুখাইড় রাজাপুর উত্তর ও সুখাইড় রাজাপুর দক্ষিণ ৪টি ইউনিয়নের ১ হাজার ৪৭০ জন কৃষকদের নাম লটারীর মাধ্যমে নির্বাচন করা হয়।

পরে সোমবার সকাল ১১ টায় দ্বিতীয় দফায় জয়শ্রী, মধ্যনগর, চামরদানী, বংশীকুন্ডা উত্তর ও বংশীকুন্ডা দক্ষিণ ৫টি ইউনিয়নের ১ হাজার ৮৯৫ জন কৃষকদের নাম লটারির মাধ্যমে নির্বাচন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুনতাসির হাসান পলাশ জানান, ১০টি ইউনিয়নের মধ্য দ্বিতীয় দফায় ৯টি ইউনিয়নের ৩ হাজার ৩৬৫ জন কৃষকের নাম লটারীর মধ্যমে নির্বাচন করা হয়েছে।

আগামী দু’একদিনের মধ্যে সেলবরষ ইউনিয়নের কৃষকদের নাম নির্বাচন শেষে আগামী সপ্তাহের মধ্যে ধান সংগ্রহ কার্যক্রম শুরু করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির হাসান পলাশ, উপজেলা কৃষি কর্মকর্তা নাজমুল ইসলাম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. রফিকুল ইসলাম, খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুজন রায়, জয়শ্রী ইউপি চেয়ারম্যান সঞ্জয় রায় চৌধুরী,

মধ্যনগর ইউপি চেয়ারম্যান প্রবীর বিজয় তালুকদার, বংশীকুন্ডা উত্তর ইউপি চেয়ারম্যান বিল্লাল হোসেন, সাংবাদিক সালেহ আহমদ, ইসহাক মিয়া, সেলিম আহম্মেদ, এনামুল হক, মিঠু মিয়া প্রমুখ।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin