রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০২:১৬ পূর্বাহ্ন



ব্যবসায়ীরা ঋণের সুদ নিয়ে দুশ্চিন্তা করবেন না : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ব্যবসায়ীরা ঋণের সুদ নিয়ে দুশ্চিন্তা করবেন না : প্রধানমন্ত্রী শেখ হাসিনা


শুভ প্রতিদিন ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ব্যবসা পরিচালনার জন্য ঋণের সুদ নিয়ে দুশ্চিন্তা করতে হবে না বলে ব্যবসায়ীদের আশ্বস্ত করেছেন।

প্রধানমন্ত্রী বলেন, যারা ইতোমধ্যে ঋণ নিয়ে ব্যবসা করেছেন কিন্তু এই করোনা ভাইরাসের কারণে এই কয়েক মাস সবকিছু বন্ধ থাকায় ঋণের সুদ বেড়ে গেছে, সেটার জন্য আপনারা চিন্তা করবেন না। কারণ সেই সুদ এখনই নেওয়ার কথা না।

প্রধানমন্ত্রী বলেন, একবারে ক্ষুদ্র ব্যবসা থেকে শুরু করে,  মৎস্যচাষি থেকে শুরু করে পোল্ট্রি, ডেইরি ও কৃষিকাজ যারা করেন, বা বিভিন্ন ধরনের ছোটখাটো ব্যবসা বা ক্ষুদ্র ব্যবসা যারা করেন, প্রত্যেকের কথা চিন্তা-ভাবনা করে আমরা প্রায় ১ লাখ কোটি টাকার প্রণোদনা ঘোষণা দিয়েছি।

প্রধানমন্ত্রী সোমবার (২৭ এপ্রিল) গণভবন থেকে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ ও সংকট মোকাবিলার কার্যক্রম সমন্বয়ে রাজশাহী বিভাগের সব জেলার কর্মকর্তাদের সাথে ভিডিও কনফারেন্সে মতবিনিময়কালে এসবকথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যাদের ছোট খাট ব্যবসা ক্ষতিগ্রস্ত হচ্ছে মাত্র ২ শতাংশ সুদে আমরা টাকা দিয়ে দিচ্ছি। ব্যবসাগুলো যাতে চালু রাখতে পারেন সে বিষয়টি আমরা দেখবো।

প্রধানমন্ত্রী বলেন, এখানে সবচেয়ে বড় কথা মানুষকে বাঁচিয়ে রাখা। আমাদের জীবন-জীবিকার পথটা উন্মুক্ত রাখা। যে সব জায়গায় করোনা ভাইরাস এখনো দেখা দেয়নি, সে সব জায়গায় আমরা শিথিল করে দিচ্ছি। মানুষ যাতে স্বাভাবিক জীবনযাপনটা করতে পারে বা ব্যবসা-বাণিজ্য করতে পারে। সেদিকে আমরা দৃষ্টি দিচ্ছি।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin