মঙ্গলবার, ১৬ Jul ২০২৪, ০৭:১৬ অপরাহ্ন


ব্যাটিং ব্যর্থতায় নিউ জিল্যান্ডের বিপক্ষে বড় হার

ব্যাটিং ব্যর্থতায় নিউ জিল্যান্ডের বিপক্ষে বড় হার


শেয়ার বোতাম এখানে

খেলাধুলা ডেস্ক:

নিউ জিল্যান্ডের করা ২৫৪ রানের জবাবে দাঁড়াতেই পারল না বাংলাদেশ। তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদের চেষ্টা সত্ত্বেও ব্যাটিং ব্যর্থতায় হারে পিছিয়ে পড়ল সিরিজে।তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের হার ৮৬ রানে। প্রথম ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল।

শনিবার মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমেছিল নিউ জিল্যান্ড। নির্ধারিত ৫০ ওভারের ৪ বাকি বাকি থাকতে সবকটি উইকেট হারিয়ে সংগ্রহ করে ২৫৪ রান।

জবাব দিতে নেমে ৪১.১ ওভারে বাংলাদেশ অলআউট হয় ১৬৮ রানে।রান তাড়ায় শুরুতেই লিটনকে হারানোর পর তামিম ও তানজিদের জুটিতে সে চাপ সামাল দিয়েছিল বাংলাদেশ। তবে মাঝে দ্রুত উইকেট হারিয়ে আবার চাপে পড়ে তারা।

মাহমুদউল্লাহ ও মেহেদীর জুটি শেষ আশা জোগালেও কাজে আসেনি সেটি। তামিম ও মাহমুদউল্লাহ—দুজনই ৪০ পেরোলেও ফিফটিই পাননি। ২৫৫ রানের লক্ষ্যে বাংলাদেশ থেমেছে বেশ আগেভাগেই। ৩৯ রানে ৬ উইকেট নিয়ে বড় ক্ষতিটা করেছেন লেগ স্পিনার ইশ সোধি।

অথচ আগে ব্যাটিং করা নিউজিল্যান্ডের স্কোর এক সময় ছিল ৭ উইকেটে ১৮৭ রান। সেখান থেকে টেল এন্ডারদের দৃঢ়তায় নিউ জিল্যান্ড যায় ২৫৪ রান পর্যন্ত।

বাংলাদেশের পক্ষে ওপেনার তামিম ইকবাল করেন ৪৪ রান, এছাড়া মাহমুদউল্লাহ রিয়াদ করেন সর্বোচ্চ ৪৯ রান।নিউ জিল্যান্ডের ইশ সোধি ১০ ওভারে ৩৯ রানের খরচায় নেন ৬ উইকেট। প্রথমে ব্যাট হাতে দলের বিপর্যয়ের সময়ে হাল ধরে করেন ৩৯ বলে ৩৫ রান।এই ম্যাচে হারের মধ্য দিয়ে দেশের মাটিতে দীর্ঘদিন পর নিউ জিল্যান্ডের বিপক্ষে হার দেখল বাংলাদেশ। সবশেষ কিউইদের বিপক্ষে বাংলাদেশ হেরেছিল ২০০৮ সালে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin