বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ১২:২৪ পূর্বাহ্ন

ব্যানিয়ান ব্রিটিশ স্কুলের ভার্চুয়াল ক্লাসে উচ্ছ্বসিত শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ

ব্যানিয়ান ব্রিটিশ স্কুলের ভার্চুয়াল ক্লাসে উচ্ছ্বসিত শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট:
করোনা ভাইরাস (কোভিড-১৯) মহামারীর কারণে শিক্ষার্থীদের পাঠদান ব্যাহত হচ্ছে। এমন পরিস্থিতে শিক্ষা কার্যক্রম চালু রাখার ক্ষেত্রে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে সিলেটের অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান ‘ব্যানিয়ান ব্রিটিশ স্কুল’। এই প্রতিষ্ঠানটি শিক্ষার্থীদের মধ্যে জাগিয়েছে এক নতুন ধরনের উৎসাহ এবং পেয়েছে অভিভাবকদের উচ্ছ্বসিত প্রশংসা।

এই প্রসঙ্গে স্কুল কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে জানা যায় যে, গত মে মাস থেকে এই প্রতিষ্ঠানটি অনলাইন কার্যক্রম শুরু করে, Zoom ব্যবহার এর মাধ্যমে অনলাইন ক্লাস নেয়া শুরু করে এবং লকডাউনের শুরুতেই শিক্ষার্থীদের ইমেইল এর মাধ্যমে পাঠদান কার্যক্রম চালিয়ে গেছে। এই অনলাইন ক্লাস শিক্ষার্থীদের মধ্যে নতুন এক ধরনের উৎসাহ জাগিয়েছে।

কর্তৃপক্ষ আরও জানান, তাদের zoom ক্লাস এর উপস্থিতির হার শতকরা ৮০% এরও বেশী এবং এই পাঠদান সরাসরি স্কুল এর এক্সিকিউটিভ প্রিন্সিপাল সামান্থা চাইল্ডস নিয়মিত পর্যবেক্ষণ করেন। যেহেতু স্কুলে আগে থেকেই শিক্ষার্থীদেরকে প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে পাঠদান করানো হতো সেক্ষেত্রে শিক্ষার্থীরা খুব সহজেই এই নতুন মাধ্যমকে স্বাগত জানিয়েছে এবং স্বাচ্ছন্দ্যবোধ করছে। ব্যানিয়ানের অফিশিয়াল ফেসবুক পেজে অনলাইন ক্লাসসমূহের স্থিরচিত্রগুলো নিয়মিতই তুলে ধরা হচ্ছে।

নতুন এই পদ্ধতিতে পাঠদান শিক্ষার্থীরা খুব উপভোগ করছে জানিয়ে স্কুলের হেড অব এডমিনিস্ট্রেশন ফারহানা ইসলাম জানান, তাদের ২০২০-২০২১ সেশনের ভর্তি কার্যক্রম শুরু হয়ে গেছে এবং অনলাইন প্রক্রিয়ার মাধ্যমে শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। অনলাইন ভর্তির ক্ষেত্রে বিশেষ ছাড় এর ব্যবস্থা রাখা হয়েছে। প্রতিটি ক্লাস-এ ১৫ জন শিক্ষার্থীর বেশী পাঠদান কার্যক্রম পরিচালনা করা হবে না।

এছাড়া স্কুল কর্তৃপক্ষ ইতিমধ্যে স্বাস্থ্যবিধি সংক্রান্ত যাবতীয় নির্দেশনা মেনে চলার প্রস্তুতি নিয়েছেন। স্কুল কর্তৃপক্ষ অভিভাবকদের প্রশংসা ও সহযোগিতার জন্য আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেছে।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin