বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ০৯:১৮ অপরাহ্ন

ব্রাজিলে জাতীয় শোক দিবসে আলোচনা সভা, দোয়া মাহফিল ও শ্রদ্ধাঞ্জলি নিবেদন

ব্রাজিলে জাতীয় শোক দিবসে আলোচনা সভা, দোয়া মাহফিল ও শ্রদ্ধাঞ্জলি নিবেদন


শেয়ার বোতাম এখানে

প্রতিদিন ডেস্ক :
বাংলাদেশ আওয়ামী যুবলীগ ব্রাজিল শাখার উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে ২০ আগস্ট সাওপালোর হোটেল গ্রান্ড মরকতে আওয়ামী যুবলীগ ব্রাজিল শাখার উদ্যোগে দোয়া মাহফিল, আলোচনা সভা ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা টিপু মুনশি বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান ছিলেন এদেশের মানুষের শেষ ভরসা। একজন বঙ্গবন্ধু না হলে বাংলাদেশ হত না। তিনি জীবনের সব টুকু সময় একটি সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখতেন। আজ শেখ হাসিনা বাংলাদেশের দারিদ্র বিমোচন করে একটি ডিজিটাল দেশ উপহার দিয়েছেন। সোনার বাংলার স্বপ্ন আজ বাস্তবায়ন হচ্ছে।

বিশেষ অতিথির বক্তব্যে ব্রাজিল যুবলীগের আহ্বায়ক আবু সুফিয়ান উজ্জল বলেন, ব্রাজিলে বসবাসরত প্রবাসীদের সুবিধার্থে বানিজ্যিক নগরী সাওপাওলোতে একটি অনারারী কনসোলার স্থাপন, ব্রাজিল এবং বাংলাদেশের মধ্যে বানিজ্যিক সম্পর্ক বৃদ্ধি, বাংলাদেশ থেকে আমদানিকৃত দ্রব্যের উপর টেক্সের হার হ্রাস, ব্রাজিলে বাংলাদেশ ব্যাংকের শাখা স্থাপন, শিশুদের জন্য ব্রাজিলে বাংলাদেশি স্কুল নির্মাণ, মৃত প্রবাসীদের লাশ সরকারি খরচে দেশে পাঠানো, ব্রাজিলে নব-নির্মিত বাংলাদেশ মসজিদে সরকারের পক্ষ থেকে অনুদান সহ আর অন্যান্য দাবি তুলে ধরেন।
প্রধান অতিথির বক্তব্যে বানিজ্য মন্ত্রী ব্রাজিল প্রবাসীদের সকল দাবি পূরনের আশ্বাস প্রদান।


ব্রাজিল আওয়ামীলীগ নেতা শরফ উদ্দিনের সভাপতিত্বে ও ব্রাজিল যুবলীগের যুগ্ম আহবায়ক সাইফুল ইসলামর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বানিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শফিকুল ইসলাম, বানিজ্য মন্ত্রীর একান্ত সচিব মাসুকুর রহমান সিকদার।

অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন ব্রাজিল যুবলীগের আহবায়ক কমিটির সিনিয়র সদস্য তাজুল ইসলাম, মাছুম আহমদ, মনছুর আহমদ, সাওপাওলো মহানগর যুবলীগের আহবায়ক আজিবুর রহমান, ব্রাজিল ছাত্রলীগ নেতা আবু তাহের রাহাত ও রুকন আহমেদ। উপস্থিত ছিলেন ব্রাজিল যুবলীগের অন্যতম সদস্য
আবুল কাশেম খান, সাহান আহমদ, মারুফ খান, মাহবুব রুকন, জসিম উদ্দিন, গাফফার আহমদ প্রমুখ।

অনুষ্ঠান শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান সহ পরিবারের নিহত অন্যান্য সদস্যের মাগফিরাত কামনা করা হয় এবং প্রধান মন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করা হয়।


শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin