বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১০:১৮ অপরাহ্ন


ফেইসবুকে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি, ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

ফেইসবুকে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি, ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা


শেয়ার বোতাম এখানে

গোয়াইনঘাট প্রতিনিধি: সিলেটের গোয়াইনঘাটে ফেইসবুকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ রাষ্ট্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তি ও আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীকে নিয়ে কটুক্তি এবং নানা কুরুচিপূর্ণ মন্তব্য করায় আব্দুল বাছিত (২৮) নামের এক ব্যক্তির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।  বুধবার সিলেট র‍্যাব-৯ এর এস,আই প্রাণকৃষ্ণ দেবনাথ বাদি হয়ে গোয়াইনঘাট থানায় এ মামলাটি দায়ের করেন। অভিযুক্ত আব্দুল বাছিত জালালাবাদ থানার হাউসা গ্রামের মকবুল হোসেনের পুত্র।

জানা যায়, এস আই প্রাণকৃষ্ণ দেবনাথ গোয়াইঘাটে ডিউটি করার সময় গোপন সংবাদে জানতে পারেন যে, “আব্দুল বাছিত” নামীয় ফেইসবুক আইডি থেকে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ রাষ্ট্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তি ও আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীকে নিয়ে কটুক্তি এবং নানা কুরুচিপূর্ণ মন্তব্য করে ছবি পোস্ট করছে।

বিষয়টির সত্যতা নিশ্চিত করতে তিনি এই আইডির প্রোফাইলে গিয়ে যাচাই করলে আইডির প্রোফাইলে গিয়ে এর প্রমাণ পান। পরে তিনি বিশেষ টেকনোলজি ব্যবহার করে আব্দুল বাছিতের পূর্ণ নাম ঠিকানা জানতে পারলে তার বিরুদ্ধে বাদী হয়ে গোয়াইনঘাট থানায় ২০১৮সালের ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন (মামলা নং-২৫, তারিখ-২০-০৩-২০১৯ ইংরেজি)।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin