বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৭:২৫ অপরাহ্ন

ব্রিটেনে গোলাপগঞ্জ অ্যাওয়ার্ড প্রদানের সিদ্ধান্ত

ব্রিটেনে গোলাপগঞ্জ অ্যাওয়ার্ড প্রদানের সিদ্ধান্ত


শেয়ার বোতাম এখানে
  • 28
    Shares

প্রবাস ডেস্ক:

গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্টের উদ্যোগে ব্রিটেনে গোলাপগঞ্জ উপজেলার যে সকল কৃতিসন্তান কমিউনিটির কল্যাণে কাজ করে গেছেন এবং যাঁরা বর্তমানেও কাজ করছেন তাঁদের কাজের স্বীকৃতিস্বরূপ গোলাপগঞ্জ অ্যাওয়ার্ড প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়েছে। পাশাপাশি শিক্ষা, চিকিৎসা এবং সরকারী- বেসরকারী ভাবে কৃতিত্ব রেখেছেন তাদেরকেও অ্যাওয়ার্ড দেয়া হবে।

২০২১ সালে (জীবিত এবং মৃত) ১০ জনকে এবং পরবর্তীতে প্রতি বছর ৫ জনকে এই অ্যাওয়ার্ড এবং সম্মাননা প্রদান করা হবে। মৃত ব্যক্তিদের পক্ষে অ্যাওয়ার্ড গ্রহণ করবেন অ্যাওয়ার্ড প্রাপ্ত পরিবারের সদস্যবৃন্দ।

গত ১৪ ফেব্রুয়ারি গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্টের ইসি কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্টের চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল বাছিতের সভাপতিত্বে এবং জেনারেল সেক্রেটারি আনোয়ার শাহজাহানের পরিচালনায় সভার শুরুতে পবিত্র কোরআন শরীফ তেলাওয়াত করেন ট্রেজারার বদরুল আলম বাবুল।

সভায় বক্তব্য রাখেন চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল বাছিত, ভাইস চেয়ারম্যান রুহুল আমিন রুহেল, জেনারেল সেক্রেটারি আনোয়ার শাহজাহান, ট্রেজারার বদরুল আলম বাবুল, এসিস্ট্যান্ট সেক্রেটারি তারেক রহমান ছানু, এসিস্ট্যান্ট ট্রেজারার হাসান আহমদ, মেম্বারশিপ সেক্রেটারি সালেহ আহমদ, কালচারাল সেক্রেটারি রায়হান উদ্দিন, প্রেস এন্ড পাবলিকেশন সেক্রেটারি শিহাব উদ্দিন, ইসি মেম্বার মোহাম্মদ আব্দুল মতিন, সৈয়দ নাদির আহমদ এবং মোঃ সায়ফুল আলম।

সভায় ৪ সদস্য বিশিষ্ট ‘গোলাপগঞ্জ অ্যাওয়ার্ড সিলেকশন কমিটি’ গঠন করা হয়। কমিটির সদস্যরা হলেন, কাউন্সিলর ডক্টর আব্দুল আজিজ তকি, বাংলাদেশ সেন্টারের সাবেক সাধারণ সম্পাদক মোঃ নুরুল ইসলাম (বুধবারীবাজার), লেখক ও গবেষক ফারুক আহমদ, ট্রাস্টের চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল বাছিত। পাশাপাশি ট্রাস্টের ট্রেজারার বদরুল আলম বাবুল, এসিস্ট্যান্ট ট্রেজারার হাসান আহমদ এবং কালচারাল সেক্রেটারি রায়হান উদ্দিনকে সদস্য করে একটি অর্থ উপ-পরিষদ কমিটি গঠন করা হয়। এছাড়া জেনারেল সেক্রেটারি আনোয়ার শাহজাহানকে গোলাপগঞ্জ অ্যাওয়ার্ড সিলেকশন কমিটির কো-অডিনেটর হিসেবে দায়িত্ব দেয়া হয়।

সভায় আগামী ৭ মার্চ এক বিশেষ সাধারণ সভা অনুষ্ঠানের (ভার্চুয়াল) সিদ্ধান্ত গ্রহণ করা হয়। বিশেষ সাধারণ সভা সুষ্ট ভাবে বাস্তবায়নের জন্য ৭ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা হলেন, চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল বাছিত, ভাইস চেয়ারম্যান রুহুল আমিন রুহেল ও জহির হোসেন গৌছ, জেনারেল সেক্রেটারি আনোয়ার শাহজাহান, ট্রেজারার বদরুল আলম বাবুল, কালচারাল সেক্রেটারি রায়হান উদ্দিন এবং ইসি মেম্বার মোহাম্মদ আব্দুল মতিন।

সভার গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্টের ট্রেজারার বদরুল আলম বাবুলের পিতা ও মাতার মৃত্যুতে শোক প্রকাশ করে তাদের রুহের মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।

সভা শেষে দেশ-বিদেশে যারা করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন তাদের রুহের মাগফেরাত এবং যারা আক্রান্ত তাদের সুস্থতা কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন ট্রাস্টের ট্রেজারার বদরুল আলম বাবুল।

বিস্তারিত জানতে হলে ট্রাস্টের ওয়েবসাইট (www.golapganjsocialtrust.com) ভিজিট করুন।



শেয়ার বোতাম এখানে
  • 28
    Shares

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin