শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১১:০৬ অপরাহ্ন


বড়লেখায় আরেক মেয়র কামরানের বাজিমাত!

বড়লেখায় আরেক মেয়র কামরানের বাজিমাত!


শেয়ার বোতাম এখানে

ফাহাদ মারুফ:

সিলেট সিটি করপোরেশনের প্রথম ও একাধিকবারের নির্বাচিত প্রয়াত মেয়র বদরউদ্দিন আহমদ কামরানের নাম এখন ও বেঁচে আছে সাধারণ জনগণ, জনপ্রতিনিধি, চালক, শ্রমিক সব পেশাজীবি মানুষের মাঝে।

প্রয়াত মেয়র কামরান যেভাবে জনসাধারণের মন জয় করেছিলেন, ঠিক তেমনি বড়লেখা পৌরসভার সাধারণ জনগণের মন জয় করে দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হয়ে রেকর্ড সৃষ্টি করেছেন আওয়ামী লীগের প্রার্থী আবুল ইমাম মো. কামরান চৌধুরী।

একাধিকবারের নির্বাচিত প্রয়াত মেয়র বদরউদ্দিন আহমদ কামরানের নামে যেমন মিল, কাজে তেমন মিল, আবার সেই নামের পদবী ও মিলে গেল আবুল ইমাম মো. কামরান চৌধুরীর সাথে।

কারণ বড়লেখা পৌরসভা প্রতিষ্ঠার পর থেকে টানা দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হওয়ার রেকর্ড আর কারও নেই।

উল্লেখ্য, গত ৫ জুন (২০২০) সিলেট ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় সাবেক এ মেয়রের ফলাফল পজিটিভ আসে।
(৭ জুন) রবিবার (৭ জুন) সন্ধ্যায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় ১৫জুন রবিবার দিবাগত রাত আড়াইটার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

আবুল ইমাম মো. কামরান চৌধুরী জানান, মানুষের প্রতি আমার বিশ্বাস ছিল যে তারা আমাকে পুনরায় ভোট দিয়ে জয়যুক্ত করবেন। তারা আমার বিশ্বাসের মূল্য দিয়েছেন। এজন্য আমি অত্যন্ত আনন্দিত ও গর্বিত। সবার প্রতি আমি কৃতজ্ঞ।

জানা যায়, গেল ৫ বছরে আবুল ইমাম মো. কামরান চৌধুরী পৌর এলাকার ব্যাপক উন্নয়ন করেছেন। যার কারণে সাধারণ মানুষ দ্বিতীয়বারের মতো তাকে মেয়র হিসেবে নির্বাচিত করেছেন।

সূত্র জানায়, ২০০১ সালে ৯ দশমিক ৫০ বর্গকিলোমিটার আয়তন নিয়ে বড়লেখা পৌরসভা গঠিত হয়। পৌরসভা গঠনের পর ২০০২ সালে বড়লেখা পৌরসভার প্রথম নির্বাচন হয়। ওই নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. আব্দুল মালিক দলীয় সমর্থনে পৌর চেয়ারম্যান নির্বাচিত হন। ওই বছরের ১১ জুন তিনি দায়িত্বভার গ্রহণ করেন। ২০০৮ সালের পয়লা ডিসেম্বর পর্যন্ত আমৃত্যু টানা সাড়ে ৬ বছর তিনি দায়িত্ব পালন করেন। এরপর দুই বছরের বেশি সময় প্যানেল মেয়র মো. মতিউর রহমান ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করেন।

২০১১ সালে দ্বিতীয়বারের মতো পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে বিএনপি প্রার্থী ফখরুল ইসলাম জয়লাভ করেন। ২০১৫ সালে তৃতীয়বারের মতো বড়লেখা পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে প্রথমবারের মতো নৌকা প্রতীকে নিয়ে আবুল ইমাম মো. কামরান চৌধুরী বিপুল ভোটে জয়লাভ করেন।

এদিকে গতকাল সোমবার (২৮ ডিসেম্বর) চতুর্থবারের মতো বড়লেখা পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আবুল ইমাম মো. কামরান চৌধুরী বিপুল ভোটে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin