শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৫:১৮ পূর্বাহ্ন



বড়লেখায় বিনাকারনে বাহিরে আসায় ৫ জনের অর্থদণ্ড: কমলগঞ্জে ৯ মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা

বড়লেখায় বিনাকারনে বাহিরে আসায় ৫ জনের অর্থদণ্ড: কমলগঞ্জে ৯ মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা


করোনাভাইরাসের বিস্তার রোধে মানুষকে মাইকিং করে অযথা বাড়ির বাহিরে ঘোরাফেরা না করার জন্য যৌথভাবে আহবান জানায় উপজেলা প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশ।

এরপরও মানুষজন নিষেধাজ্ঞা না মেনে কোনো কারণ ছাড়াই হাটবাজারে ঘোরাফেরা করছিল। এ নিয়ে আদেশ অমান্য করায় ৫ জনকে ১ হাজার ৬০০ টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বড়লেখা পৌরশহরে বৃহস্পতিবার বিকেলে প্রশাসন ও সেনাবাহিনী যৌথভাবে এ দণ্ড প্রদান করে।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বড়লেখার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত লায়লা নীরা।

এসময় উপস্থিত ছিলেন সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশন, সিলেট সেনানিবাসের অধীনস্থ সেনা কর্মকর্তা ওয়ারেন্ট অফিসার জুলফিকার। দণ্ডিত ব্যক্তিদের কেউই ঘোরাফেরা করার কোনো যৌক্তিক কারণ দেখাতে পারেনি।

এদিকে কমলগঞ্জে মোটরসাইকেলের উপর ৯টি মামলা ও জরিমানা করা হয়েছে। আইন না মানায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে মামলা করে ৯টি মোটরসাইকেল আরোহীর কাছ থেকে নগদ ৪ হাজার ৪০০ টাকা জরিমানা আদায় করা হয়।

শুক্রবার সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১২ ও জুমার নামাজের পর মুন্সীবাজার ও কালেঙ্গা বাজার, চৈত্রঘাট বাজার ও শমশেরনগর বাজারে কমলগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম নাসরিন চৌধুরীর নেতৃত্বে পুলিশি ও সেনাবাহিনীর সদস্যদের সহায়তায় এ অভিযান চলে।

কমলগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম নাসরিন চৌধুরী বলেন, ৯টি মোটরসাইকেল আরোহীর উপর মামলা করে জরিমানা আদায় করা হয়েছে। কড়াভাবে মানুষজন ও ব্যবসায়ীদের জানিয়ে দেয়া হয়েছে।

এই সময়ে নিষেধাজ্ঞা না মেনে চলাচল করলে শনিবার থেকে আরও কঠোরভাবে ব্যবস্থা গ্রহন করবে প্রশাসন, পুলিশ ও সেনাবাহিনী।


সমস্ত পুরানো খবর




themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin