রবিবার, ০৭ মার্চ ২০২১, ১২:০৯ পূর্বাহ্ন

বড়লেখায় যে কারণে বিএনপির অনুষ্ঠান পণ্ড করে দিল পুলিশ

বড়লেখায় যে কারণে বিএনপির অনুষ্ঠান পণ্ড করে দিল পুলিশ


শেয়ার বোতাম এখানে
  • 5
    Shares

বড়লেখা প্রতিনিধি:
মৌলভীবাজারের বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নে ছাত্রদলের কাণ্ডে বিএনপির অনুষ্ঠান পণ্ড করে দিয়েছে পুলিশ। শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে উত্তর শাহবাজপুর ইউনিয়ন বিএনপির নতুন কার্যালয়ে এ ঘটনা ঘটে। এ সময় চেয়ার ভাঙচুর ও ধস্তাধস্তির ঘটনাও ঘটেছে। এতে ইউনিয়ন বিএনপির মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ফখরুল ইসলাম আহত হয়েছেন।

স্থানীয় ও দলীয় সূত্রে জানা গেছে, শুক্রবার সন্ধ্যায় উত্তর শাহবাজপুর ইউনিয়ন বিএনপির কার্যালয় উদ্বোধন এবং কমিটির পরিচিতি অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল বড়লেখা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান খসরু। কিন্তু মূল অনুষ্ঠান শুরুর আগেই অনুষ্ঠানে সিনিয়র-জুনিয়র না মেনে উপস্থিত ছাত্রদল নেতৃবৃন্দের পরিচয় করিয়ে দিতে গিয়ে উত্তেজনা দেখা দেয়। ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মখলিস উদ্দিনের অনুমতিক্রমে ইউনিয়ন ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সাব্বির আহমদ ছাত্রদল নেতৃবৃন্দের পরিচয় করিয়ে দিতে গিয়ে বিপাকে পড়েন। এসময় ইউনিয়ন ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক শাহীন আহমদকে দায়িত্ব দেওয়া হলে তিনিও সিনিয়র-জুনিয়র না মেনে ছাত্রদল নেতৃবৃন্দের পরিচয় করিয়ে দিলে ইউনিয়ন ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সাব্বির আহমদ সিনিয়র-জুনিয়র মেনে পরিচয় করিয়ে দিতে বলেন। এতে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়। এ সময় ইউনিয়ন ছাত্রদলের সভাপতি ও উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক খাইরুল আলম সবুজও সিনিয়র-জুনিয়র মেনে পরিচয় করিয়ে দিতে বললে নেতাকর্মীদের মধ্যে হট্টগোল শুরু হয়। এক পর্যায়ে কার্যালয়ের বৈদ্যুতিক লাইট বন্ধ হয়ে গেলে কয়েকটি চেয়ার ভাঙচুরের ঘটনা ঘটে। এ সময় ধস্তাধস্তিতে ইউনিয়ন বিএনপির মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ফখরুল ইসলাম আহত হন। খবর পেয়ে পুলিশ এসে সবাইকে ছত্রভঙ্গ করে দেয়। এতে অনুষ্ঠান পণ্ড হয়ে যায়।

এ বিষয়ে বড়লেখা উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক অধ্যাপক আব্দুস শহিদ খান বলেন, উত্তর শাহবাজপুর ইউনিয়ন বিএনপির কার্যালয় উদ্বোধন এবং কমিটির পরিচিতি অনুষ্ঠানে উপস্থিত ছাত্রদল নেতৃবৃন্দের পরিচয় করিয়ে দিতে গিয়ে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির সৃষ্টি হয়। পরে পুলিশি বাধায় অনুষ্ঠান আর করা যায়নি।

শাহবাজপুর তদন্ত কেন্দ্রের ইনচার্জ (পুলিশ পরিদর্শক) খোরশেদ আলম বলেন, পুলিশকে না জানিয়ে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। ঝামেলার খবর পেয়ে পুলিশ গিয়ে সবাইকে সবাইকে ছত্রভঙ্গ করে দিয়েছে।



শেয়ার বোতাম এখানে
  • 5
    Shares

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin