বৃহস্পতিবার, ১৩ Jun ২০২৪, ১১:৫১ অপরাহ্ন


ভিনি-এন্ড্রিক জুটিতে শেষের গোলে ব্রাজিলের জয়

ভিনি-এন্ড্রিক জুটিতে শেষের গোলে ব্রাজিলের জয়


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:

ঘড়ির কাঁটার ৯০ মিনিট পর্যন্ত ব্রাজিলের এগিয়ে থাকা ছিল ২-১ গোলে। যোগ করা সময়ে স্কোরলাইন এভাবে পাল্টাবে কে জানত! যোগ করা সময়ে মেক্সিকো ব্রাজিলের বিপক্ষে গোল করে বসলে মনে হচ্ছিল ড্রই হতে যাচ্ছে ম্যাচ। কিন্তু জে জানত, এভাবে ম্যাচ বের করে নেবে ব্রাজিল? বিশেষত ভিনিসিয়াস জুনিয়র ও এন্ড্রিকের মতো ফুটবলার যে দলে, তারা আশা করতে পারে বৈকি!
হলোও তাই। যোগ করা সময়ের ষষ্ঠ মিনিটে গোল করে বসলেন এন্ড্রিক।

অ্যাসিস্ট ভিনিসিয়াস জুনিয়রের। ভিনি-এন্ড্রিক জুটিতে তাই বিজয়ীর হাসি হেসে মাঠ ছাড়ল সেলেসাওরা।যুক্তরাষ্ট্রের টেক্সাসে বাংলাদেশ সময় রোববার সকালে প্রীতি ম্যাচে ৩-২ গোলে জিতেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

আন্দ্রেয়াস পেরেইরা শুরুতেই ব্রাজিলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন গাব্রিয়েল মার্তিনেল্লি। হুলিয়ান কিনোনেসব্যবধান কমানোর পর মেক্সিকোকে সমতায় ফেরান মার্তিনেস আয়ালা। এরপর এন্ড্রিকের ওই গোল গড়ে দেয় ব্যবধান। পাঁচ ম্যাচে ব্রাজিলের হয়ে ১৭ বছর বয়সী এই সেনসেশনের এটি তৃতীয় গোল।

টেক্সাসের এ প্রীতি ম্যাচে ভিনিসিয়াস জুনিয়র, রদ্রিগো, রাফিনিয়া ও লুকাস পাকেতাদের বেঞ্চে রেখে একাদশ সাজান কোচ দরিভাল জুনিয়র। তারকা খেলোয়াড়দের ছাড়াও ব্রাজিলের শুরুটা ছিল দারুণ। প্রথমার্ধের শুরুতেই এগিয়ে যায় তারা। ম্যাচের ৫ মিনিটে মেক্সিকোর তিন ফুটবলারের বলয়ের ভেতর থেকে দারুণ এক পাসে আন্দ্রেস পাহেইরাকে খুঁজে নেন জিরোনার ২০ বছর বয়সী উইঙ্গার সাভিও। বল পেয়ে প্রতিপক্ষের তিন খেলোয়াড়কে বোকা বানিয়ে দুর্দান্ত এক শটে লক্ষ্যভেদ করেন পাহেইরা।

বিরতির পর ফের এগিয়ে যায় ব্রাজিল। ৫৪ মিনিটে গ্যাব্রিয়েল মার্তিনেল্লির গোলে ব্যবধান ২-০ করে ব্রাজিল।দুই গোলে পিছিয়ে পড়েও অবশ্য হাল ছাড়েনি মেক্সিকো। ৭৩ মিনিটে জুলিয়ান কুইনোনেসের গোলে ব্যবধান ২-১ করে উত্তর আমেরিকার দেশটি।গোলটির ১২ মিনিট আগে এন্ড্রিক এবং ১ মিনিট পর ভিনিসিয়াসকে বদলি হিসেবে মাঠে নামিয়ে ম্যাচে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার চেষ্টা করে ব্রাজিল।

এ দুজন মাঠে নামায় ব্রাজিলের খেলায় গতিও আসে। তবে ব্রাজিলের সমর্থকদের স্তব্ধ করে যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে ম্যাচে সমতা ফেরায় মেক্সিকো। গোল করেন মার্তিনেজ আয়ালা।ব্রাজিল যখন জয়বঞ্চিত হওয়ার আশঙ্কায়, তখনই জাদু দেখায় ভিনিসিয়াস-এন্ড্রিক জুটি। ভিনিসিয়াসের অসাধারণ এক ক্রস থেকে হেডে লক্ষ্যভেদ করেন এন্ড্রিক। এই গোলই ব্রাজিলকে এনে দিয়েছে দারুণ এক জয়।

১৩ জুন কোপা আমেরিকার প্রস্তুতিতে ব্রাজিল দ্বিতীয় প্রীতি ম্যাচটি খেলবে যুক্তরাষ্ট্রের বিপক্ষে। ২৪ জুন কোস্টা রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে কোপা আমেরিকা অভিযান শুরু করবে তারা। ‘ডি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ প্যারাগুয়ে ও কলম্বিয়া।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin