বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৫:৪২ অপরাহ্ন


মদন মোহন কলেজের শিক্ষকের দক্ষিণসুরমা থেকে লাশ উদ্ধার, আটক ২

মদন মোহন কলেজের শিক্ষকের দক্ষিণসুরমা থেকে লাশ উদ্ধার, আটক ২


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট: নিখোঁজের ২৪ ঘন্টা পর সিলেটের সরকারি মদন মোহন কলেজের এক শিক্ষকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গতকাল রোববার সিলেট-সুনামগঞ্জ বাইপাস সড়কের পাশে দক্ষিণ সুরমার তেলিরাই এলাকা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। নিহত শিক্ষক সাইফুর রহমান (২৯) মদন মোহন কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের খ-কালীন শিক্ষক ও গোয়াইনঘাট উপজেলার ফলতইল সগাম গ্রামের মো. ইউসুব আলীর ছেলে। মদন মোহন কলেজ ছাড়াও গোয়াইনঘাটের তোয়াকুল কলেজেও শিক্ষকতা করতেন তিনি।

 

এদিকে শিক্ষক সাইফুর রহমানকে হত্যার ঘটনায় অভিযান চালিয়ে নগরীর টিলাগড় থেকে মোজাম্মিল হোসেন (২৪) এবং নিজ বাড়ি থেকে নিশাত তাসনীম রুপা (২০) কে গ্রেপ্তার করে পুলিশ। নিহতের মরদেহ উদ্ধারের পরপরই তাদের আটক করা হয়েছে।

 

অপরদিকে এই হত্যাকান্ডের প্রতিবাদে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছে মদন মোহন কলেজের শিক্ষার্থীরা। রোববার দেড়টার দিকে মদন মোহন কলেজের সামনে লামাবাজার-রিকাবীবাজার সড়ক অবরোধ করেন বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। হত্যাকান্ডে জড়িতদের খুজে বের করে শাস্তি নিশ্চিত করতে ২৪ ঘন্টার অল্টিমেটাম দেন তারা। পরে শিক্ষক ও পুলিশ প্রশাসনের অনুরোধে সড়ক অবরোধ তুলে নেন তারা।

 

এদিকে সহকর্মী সাইফুরের মৃত্যুতে বাকরুদ্ধ তার সহকর্মীরা। সিলেট এমজি ওসমানী মেডিকেল কলেজে ময়না তদন্ত শেষে তার মরদেহ বিকেল সাড়ে চারটার দিকে মদন মোহন কলেজের শহীদ মিনারে আনা হয়। সেখানে ফুল দিয়ে শ্রদ্ধা জানান কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শর্বনী অর্জুন, শিক্ষক পর্ষদের নেতারা ও শিক্ষার্থীরা। এসময় এক শোকাবহ পরিবেশের তৈরি হয়।

 

শিক্ষক পর্ষদের সাধারণ সম্পাদক আব্দুল হামিদ শরীফ জানান, তার মৃত্যু কোনোভাবেই মেনে নেওয়া যাচ্ছে না। সদা হাস্যজ্জ্বল টগবগে যুবককে যারা হত্যা করেছে তাদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।

 

কলেজের পৌরনীতি বিভাগের শিক্ষক তপন পাল জানান, সাইফুরের হত্যাকারীদের দ্রুত বিচারের আওতায় এনে শাস্তি নিশ্চিত করতে হবে। পুলিশের পক্ষে সবকিছুই সম্ভব। হত্যাকারীদের খুজে বের না করলে আমরা আন্দোলনে নামবো।

 

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) জেদান আল মুসা জানান, রোববার সকালে দক্ষিণ সুরমার তেলিরাই এলাকায় একটি লাশ পড়ে থাকতে দেখে স্থানীয় লোকজন পুলিশে খবর দেন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে নিয়ে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালর মর্গে পাঠায়। লাশের গলায় আঘাতের চিহ্ন পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে তাকে শ্বাস রোধ করে হত্যা করা হয়েছে।

 

তিনি বলেন, নিহতের ময়না তদন্ত শেষে তার পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে। এছাড়া এ ঘটনায় জড়িত সন্দেহে দুজনকে আটক করা হয়েছে। তবে সুষ্ঠু তদন্তের স্বার্থে তাদের আটকৃতদের নাম প্রকাশ করেননি তিনি।

 

উল্লেখ্য মদন মোহন কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের খ-কালীন প্রভাষক মো. সাইফুর রহমান গতকাল শনিবার সকাল ১১টার দিকে টিলাগড় জমিদারবাড়ির মেস থেকে বের হন। রাতে তিনি আর বাসায় ফিরেননি। খোঁজ না পেয়ে রাতেই তার আত্মীয়রা শাহপরাণ থানায় সাধারণ ডায়েরি করেন। রোববার সকালে সিলেট-সুনামগঞ্জ বাইপাস সড়কের পাশে তেলিরাই নামক স্থান থেকে পুলিশ একটি লাশ উদ্ধার করলে সাইফুরের স্বজনরা সনাক্ত করেন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin