বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৫০ পূর্বাহ্ন


মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত

মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত

মহান বিজয় দিবস

শেয়ার বোতাম এখানে

নিজস্ব প্রতিবেদক : মহান বিজয় দিবস ’২৩ উদযাপন উপলক্ষ্যে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। বুধবার (২৯ নভেম্বর) বিকেলে উপজেলা পরিষদ সভাকক্ষে আয়োজিত প্রস্তুতি সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়। এ উপলক্ষ্যে ব্যাপক পরিসরে একটি উদযাপন কমিটি এবং কয়েকটি উপ-কমিটিও গঠন করা হয়েছে।

দক্ষিণ সুরমা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আবু জাহিদের সভাপতিত্বে এবং উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ঊর্মি রায়ের সঞ্চালনায় এতে অন্যদের মধ্যে অংশ নেন উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান, মুক্তিযোদ্ধা সংসদ উপজেলা কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কুটি মিয়া, সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আকলাছ আলী, বীর মুক্তিযোদ্ধা ইসরাইল আলী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাখন চন্দ্র সুত্রধর, সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)’র দক্ষিণ সুরমা থানার ওসি শামসুদ্দোহা পিপিএম, মোগলাবাজার থানার ওসি (তদন্ত) হারুনুর রশীদ, মোগলাবাজার ইউপি চেয়ারম্যান ফখরুল ইসলাম শায়েস্তা, দাউদপুর ইউপি চেয়ারম্যান আতিকুল হক, সিলাম ইউপি চেয়ারম্যান শাহ অলিদুর রহমান, জালালপুর ইউপি চেয়ারম্যান ওয়েছ আহমদ, লালাবাজার ইউপি চেয়ারম্যান তোয়াজিদুল হক তুহিন, কামালবাজার ইউপি চেয়ারম্যান একরামুল হক, দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাব, সিলেট’র সভাপতি চঞ্চল মাহমুদ ফুলর, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স দক্ষিণ সুরমা স্টেশনের লিডার আব্দুল মুকিত, শিক্ষক প্রতিনিধি মুক্তিসেন সামন্ত, তরুণ সাংবাদিক শরীফ আহমদসহ উপজেলা প্রশাসনের পদস্থ কর্মকর্তাবৃন্দ।

সভায় সিলেট-৩ আসনের এমপি হাবিবুর রহমান হাবিব, দক্ষিণ সুরমা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আবু জাহিদ, ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান ও মহিলা ভাইস চেয়ারম্যান আইরিন আক্তার কলিকে উপদেষ্টা এবং ইউএনও ঊর্মি রায়কে আহবায়ক ও সহকারী কমিশনার (ভূমি) মাখন চন্দ্র সুত্রধরকে সদস্য সচিব করে দক্ষিণ সুরমা উপজেলা প্রশাসনের মহান বিজয় দিবস ’২৩ উদযাপন কমিটি গঠন করা হয়।

কমিটিতে প্রতিটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মুক্তিযোদ্ধা সংসদ, প্রেসক্লাব, শিক্ষা প্রতিষ্ঠান, সাংস্কৃতিক সংগঠনসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের রাখা হয়েছে। এছাড়া আয়োজিত অনুষ্ঠানসমুহ যথাযথভাবে পরিচালনার লক্ষ্যে বেশ কয়েকটি উপ-কমিটি গঠন করা হয়।

গৃহিত কর্মসূচির মধ্যে রয়েছে ১২ ডিসেম্বর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে মুক্তিযুদ্ধের গান, কবিতা আবৃত্তি ও শিশু চিত্রাংকন প্রতিযোগিতা, ১৬ ডিসেম্বর সুর্যোদয়ের সাথে সাথে ৩১ তোপধ্বনির মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন ও শহীদ মিনারে পুস্পার্ঘ্য অর্পন, সকাল সাড়ে ৯ টায় বর্ণাঢ্য কুচকাওয়াজ ও শিশু-কিশোরদের মনোজ্ঞ ডিসপ্লে, বেলা আড়াইটায় বিজয় দিবসের আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া, আলোকসজ্জা, ক্রীড়া প্রতিযোগিতা, চিত্র প্রদর্শনী, বিশেষ মোনাজাত ও প্রার্থনা, উন্নতমানের খাবার পরিবেশনসহ আরো অনেকগুলো কর্মসূচি হাতে নেয়া হয়েছে।

উল্লেখ্য, মহান বিজয় দিবস ’২৩ উদযাপন প্রস্তুতি সভার আগে অনুষ্ঠিত হয় উপজেলা সমন্বয় কমিটির সভা। এতে উপস্থিত সকলে অংশগ্রহণ করেন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin