শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১০:৫৫ অপরাহ্ন


মাধবপুরে অগ্নিকাণ্ডে সর্বস্বান্ত পরিবার

মাধবপুরে অগ্নিকাণ্ডে সর্বস্বান্ত পরিবার


শেয়ার বোতাম এখানে

মাধবপুর প্রতিনিধি:
মাধবপুরের সুরমা চা বাগানে ভয়াবহ অগ্নিকাণ্ডে একটি বাড়ি ভস্মিভূত হয়েছে। এ সময় অগ্নিনির্বাপক দলের প্রচেষ্টায় অল্পের জন্যে রক্ষা পেয়েছে আশেপাশের বহু বাড়িঘর।

সোমবার (৪ জানুয়ারি) রাতে ৯ টার দিকে এ ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে অন্তত ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে মাধবপুর ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ঘন্টাখানেকের চেষ্টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে।

আগুন নিয়ন্ত্রণে আনার আগেই একটি প্রাইভেট কার ও ঘরের সবকিছু পুড়ে ছাই হয়ে যায়।

পুড়ে যাওয়া বাড়ির মালিক শাহিন মিয়া বলেন, প্রতিদিনের মতো প্রাইভেট কারটি গ্যারেজে রেখে আমি বাজারে যাই। রাত সাড়ে ৯ টার দিকে আগুন লাগার খবর পেয়ে ঘরে পৌঁছে দাউ দাউ কর আগুন জ্বলতে দেখি। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২ টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে। ঘর প্রচুর কাঠের আসবাবপত্র থাকায় মূহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। ঘন্টাখানেকের চেষ্টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের কর্মীরা।

তিনি বলেন, আগুন লাগার ফলে একটি প্রাইভেট কার, ফ্রিজ,টিভি, ঘরের আসবাবপত্র, নগদ ৫০ হাজার টাকা সহ প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আগুনের লেলিহান শিখা এত ভয়াবহ ছিল যে কিছুই ঘর থেকে বের করা সম্ভব হয়নি।

অল্পের জন্যে রক্ষা পেয়েছে ক্ষতিগ্রস্ত বাড়ি সংলগ্ন কয়েকটি বাড়ি।কিভাবে আগুন লেগেছে তা তিনি জানেন না বলে জানান।

স্থানীয় সূত্রে জানাযায়, প্রথমে ঘর সংলগ্ন গ্যারেজে প্রাইভেট কারে আগুন দেখা যায়, এরপরেই আগুন সমস্ত ঘরে ছড়িয়ে পড়ে। গাড়িতে সিলিন্ডার থাকায় ভয়ে কেউ আগুন নেভাতে না যাওয়ায় ফায়ার সার্ভিসের গাড়ি আসার আগেই সমস্ত কিছু পুড়ে ছাই হয়ে যায়।

ফায়ার সার্ভিস সূত্রে জানাযায় , আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২ টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ঘন্টাখানেক চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। তাদের দাবি ফায়ার সার্ভিসের তৎপরতায় আরও ২০ লাখ টাকার সম্পত্তি ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা পেয়েছে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin