মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ১১:৩৫ পূর্বাহ্ন



মানবতার সেবায় এক আব্দুল জব্বার জলিল

মানবতার সেবায় এক আব্দুল জব্বার জলিল


মো. আবু বকর:
করোনা ভাইরাসে থাবায় সারাবিশ্ব আজ বড় অসহায়। করোনার ভয়ে ঘরবন্দি মানুষের মাঝে বিরাজ করছে নানা শঙ্কা। অঘোষিত লকডাউনে কাজ না থাকায় হতদরিদ্র মানুষেরা যখন বিপাকে পড়েছেন।

যখন সিলেটের অসহায় মানুষের পাশে নেই কোনো জনপ্রতিনিধিরা তখনই মানবতার সেবায় হাত বাড়িয়ে দিলেন আটাব সিলেট অঞ্চলের সাবেক সভাপতি যাত্রিক ট্রেভেলসের সত্তাধিকারী আব্দুল জব্বার জলিল। তিনি মানুষের দ্বারে দ্বারে ছুটছেন প্রয়োজনীয় খাদ্য সামগ্রী নিয়ে।

গত কয়েক সপ্তাহ ধরে সিলেটের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালের জন্য দিয়েছেন প্রায় ৪০০ শত পিপিই। কখনো ত্রাণকর্তার ভূমিকায় ঘরে ঘরে গিয়ে খাদ্য সামগ্রী তুলে দিচ্ছেন সাধারণত মানুষের মাঝে। এ যেনো জনসেবার এক অনন্য নজির সৃষ্টি করেছেন কঠিন করোনা পরিস্থিতিতে।

প্রধানমন্ত্রীর নির্দেশের পরও এখনো পর্যন্ত অনেক জনপ্রতিনিধিকে সাধারণ মানুষের কাতারে দেখা যায়নি। দেখা যায়নি তাদের কল্যাণে কোনো দৃশ্যমান উদ্যোগ। অথচ করোনা আতঙ্কে সারাদেশের মতো সিলেটের মানুষও যখন ঘরে বন্দি হয়ে পড়েছে, তখন অনেকটা জীবনের ঝুঁকি নিয়ে রাজপথে সাধারণ মানুষদের জন্য হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক, গ্ল্যাভস, এবং রাস্তায় জীবাণুনাশক ঔষধ সহ অন্যান্য কার্যক্রম অব্যাহত রেখেছেন তিনি।

ইতোমধ্যে সিলেটের সাধারণ গরীব মানুষের তালিকা করে ঘরে ঘরে নিজ উদ্যোগে খাদ্য সামগ্রী ও নগদ টাকা পৌঁছে দিচ্ছেন। প্রবাসীদের ‘হোম কোয়ারেন্টাইন’ ও মানুষের সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সেনাবাহিনী ও পুলিশ বাহিনীর সঙ্গে পাল্লা দিয়ে কাজ করছেন তিনি।

মুঠোফোনে জানতে চাইলে করোনায় গৃহবন্দি মানুষের পাশে একান্তই মানবিক উদ্যোগের অংশ হিসেবে এগিয়ে আসার কথা জানান তিনি। তিনি বলেন, মানুষের এই বিপদের সময় মানুষের পাশে দাঁড়ানো একজন মানুষ হিসেবে নৈতিক কর্তব্য বলে মনে করি আমি। আমার কাছে মানবিকতায় সবচেয়ে বড় কোন পরিচয় নেই। আমি যেহেতু একজন মানুষ সুতরাং এই বিপদে মানুষের পাশে দাঁড়ানোটাই আমার কর্তব্য।

আমি একজন মানুষ হিসাবে মানুষের কষ্টের মুহূর্তগুলোতে আমি নিরবে বসে থাকতে পারিনা, তাই নিজ উদ্যোগে শুরু থেকেই আমি প্রতিটি মানুষের পাশে আছি।

তিনি শুধু করোনায় গৃহবন্দী আজকের মানুষগুলোর পাশে নন, এই সিলেটের মানুষের প্রতিটি দুঃসময়ে দুর্যোগে পাশে ছিলেন। তিনি আরও বলেন, এই বিপদে দেশের প্রতিটি সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর জন্য প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আহ্বান জানিয়েছেন। প্রধানমন্ত্রীর আহবানে কেউ ঘরে বসে থাকার সুযোগ নেই। প্রত্যেক জনপ্রতিনিধিদেরকে এলাকার জনগণের পাশে দাঁড়ানো উচিত।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin