বৃহস্পতিবার, ১৩ Jun ২০২৪, ১০:২১ অপরাহ্ন


মালেশিয়ায় কর্মী পাঠাতে না পারার কারণ তদন্ত হবে : প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী

মালেশিয়ায় কর্মী পাঠাতে না পারার কারণ তদন্ত হবে : প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেছেন, মালয়শিয়ায় কর্মী প্রেরণ করতে না পারার কারণ অনুসন্ধানে তদন্ত কমিটি গঠন করা হবে। এ সংকট তৈরির পেছনে যে বা যারা জড়িত তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

শনিবার (১ জুন) সিলেটে সরকারি আলিয়া মাদরাসা পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন

সর্বশেষ খবর সিলেট ভয়েস গুগল নিউজ চ্যানেলে।
এসময় তিনি আরও বলেন, মালেশিয়ায় প্রায় ৫ লক্ষের উপরে কর্মী প্রেরণের জন্য মালয়শিয়া সরকার কোটা দিয়েছিল। সেই কোটা পূরনে কাজ করেছিল বাংলাদেশ। এর পরিপ্রেক্ষিতে রিক্রুটিং এজেন্টদের সংগঠনের সাথে কথা বলে কাদের ভিসা হয়েছে আর কাদের ভিসা হয়নি সেই তথ্য চাওয়া হয়েছিল। কিন্তু সংগঠন সেই তালিকা দিতে পারেনি। পরবর্তীতে ফ্লাইটের সমস্যা দেখা দিয়েছে। তবে মালয়েশিয়া কর্মী পাঠানোর জন্য ২২ টি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হয়। একইসঙ্গে মালয়েশিয়া সরকারকে সময় বাড়ানোর জন্য চিঠিও প্রেরণ করা হয়েছে। তবে এখনো সেই চিঠির উত্তর আসেনি বলে জানান প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী শফিকুর রহমান আরও বলেন, এ সমস্যা সমাধানে এম্বেসি ও মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। এ সংকট তৈরির পেছনে যে বা যারা জড়িত তা অনুসন্ধান করে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থাও গ্রহণ করা হবে বলে জানান তিনি।

এর আগে আলিয়া মাদরাসা পরিদর্শন করেন প্রতিমন্ত্রী। পরে এক মতবিনিময় সভায় অংশ নেন। মাদরাসার অধ্যক্ষ মাহমুদুল হাসানের সভাপতিত্বে অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট ৫ আসনের সংসদ সদস্য হুছামুদ্দিন চৌধুরী, সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট নাসির উদ্দিন খান ও মাদরাসার বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin