রবিবার, ২৫ Jul ২০২১, ০২:৪৬ পূর্বাহ্ন

মাহিরের বিরুদ্ধে মামলায় প্রশাসনের ক্ষমা চাওয়ার আহ্বান শাবিপ্রবির সম্যক ব্যাচের

মাহিরের বিরুদ্ধে মামলায় প্রশাসনের ক্ষমা চাওয়ার আহ্বান শাবিপ্রবির সম্যক ব্যাচের


শেয়ার বোতাম এখানে

শাবিপ্রবি প্রতিনিধি:

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহিরের বিরুদ্ধে প্রশাসনের দায়ের করা মামলা প্রত্যাহারের আবেদনের পর শিক্ষার্থীদের কাছে প্রশাসনের জবাবদিহিতা ও মাহিরের পরিবারের কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ব্যাচ ‘সম্যক’। একইসাথে পাঁচ দফা দাবিও জানিয়েছেন শিক্ষার্থীরা। শনিবার সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান সম্যক ব্যাচের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো, মামলা প্রত্যাহারের আইনি প্রক্রিয়া দ্রুততর সময়ের মাঝে নিষ্পত্তি করা। মাহিরের বিরুদ্ধে প্রশাসনের হয়রানীমূলক মামলা করায় তার পরিবারের কাছে বিশ্ববিদ্যালয়কে প্রাতিষ্ঠানিকভাবে ক্ষমা চাওয়া।  কি কারণে কোন প্রকার আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে মাহিরের বিরুদ্ধে মামলা করা হয়েছে এবং কেনো প্রত্যাহারের উদ্যোগ নেওয়া হয়েছে তার কারণ আনুষ্ঠানিক ভাবে বিবৃতি দেওয়ার মাধ্যমে সকলের নিকট পরিষ্কার করা।

ভবিষ্যতে শিক্ষার্থীদের নিজ নিজ মত প্রকাশের জন্য যেন এরকম হয়রানীর মুখোমুখি হতে না হয় তার নিশ্চয়তা প্রদান ও প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদের দায়িত্বে থাকা সবাইকে তাঁদের নিজ নিজ কাজের জবাবদিহিতা নিশ্চিত করা।

সার্বিক বিষয়ে জানতে ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালককে একাধিকবার কল দিলেও তিনি ফোন রিসিভ করেন নি।

উল্লেখ্য, গত ১৫ জুন সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের মৃত্যুর পর তাঁকে নিয়ে ফেসবুকে ‘আপত্তিকর’ মন্তব্য করার অভিযোগে সিলেটের জালালাবাদ থানায় বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মাহির চোধুরীর বিরুদ্ধে মামলা দায়ের করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মামলায় বাদী ছিলেন রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন।


শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin