মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১২:২০ পূর্বাহ্ন



মা-কে শেষবারের মতো দেখতে হাসপাতালের দেয়াল বেয়ে জানালায় ছেলে!

মা-কে শেষবারের মতো দেখতে হাসপাতালের দেয়াল বেয়ে জানালায় ছেলে!


শুভ প্রতিদিন ডেস্ক:
মহামারী করোনাভাইরাস গোটা বিশ্বের চিত্র পাল্টে দিয়েছে। করোনায় আক্রান্তদের পাশে যেতে পারছেন না কেউই। করোনায় হাসপাতালে চিকিৎসাধীন পরিবারের অসুস্থ সদস্য বা আতিয় স্বজনসহ বন্ধুদের দেখতে যাওয়ারও সুযোগ নেই। তবুও রক্তের টান কোথাও কোথাও দৃষ্টান্ত তৈরি করছে।

এমনই একটি ঘটনায় আলোড়ন করে তুলেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ভাইরাল হয় একটি ছবি। ছবিতে দেখা যায়, একটি হাসপাতালের কয়েকতলা ওপরে দেয়াল বেয়ে উঠে কাচের জানালার পাশে বসে আছেন এক যুবক। তাকিয়ে রয়েছেন ভেতরের দিকে।

ফিলিস্তিনের ৩০ বছর বয়সী এ যুবকের নাম জিহাদ আল সুয়াইতি। তার মা করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হেব্রন স্টেট হসপিটালে ভর্তি হয়েছেন। হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) ভর্তি অসুস্থ মাকে দেখতে যাওয়ার অনুমতি পাননি তিনি। তাই মাকে দেখার জন্য তিনি এরকম বিপদজনক ভাবে হাসপাতালের দেয়াল বেয়ে উঠে জানালার ধারে বসে থাকতেন।

করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার আগে থেকেই তার মায়ের লিউকেমিয়া ছিল। আক্রান্ত হওয়ার পর শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। পাঁচদিন তিনি হাসপাতালে ভর্তি ছিলেন। তার পর তিনি মারা যান। হাসপাতালে মায়ের মৃত্যুর আগ পর্যন্ত রোজ রাতে এভাবেই জানালার ধারে বসে থাকতেন জিহাদ।

জিহাদ জাহান, আমার খুব অসহায় লাগতো। তাই শেষবারের মতো মাকে দেখতে হাসপাতালের জানালার ধারে বসে থাকতাম।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin