সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১২:২৯ অপরাহ্ন


মা-বাবার কবরের পাশেই চিরনিদ্রায় শায়িত হলেন ডা. মঈন

মা-বাবার কবরের পাশেই চিরনিদ্রায় শায়িত হলেন ডা. মঈন


শেয়ার বোতাম এখানে

হাজারো শুভাকাঙ্খী, অসংখ্য চিকিৎসক, ছাত্র ,পরিবার ও গ্রামবাসীকে কাঁদিয়ে অবশেষে সমাহিত হলে ডা. মঈন। বুধবার (১৫ এপ্রিল) তাঁর লাশ দাপন করা হয় পারিবারিক কবরস্থানে। গ্রামের বাড়িতে মা-বাবার কবরের পাশেই চিরতরে সমাহিত হলেন তিনি। বুধবার রাত ৮ টায় তার গ্রামের বাড়ি ছাতক উপজেলার উত্তর খুরমা ইউনিয়নের নাদামপুর গ্রামে তাকে সমাধিস্থ করা হয়।

ডা. মঈনের হাজার হাজার অনুরাগী ছিল তার। জীবন বিলিয়ে দিতেও তারা কার্পণ্য করতেন না। কিন্তু ভয়াবহ করোনার জন্য সেই হাজার হাজার মানুষ কেবল নীরবে অশ্রু বিসর্জন করেছেন। শেষ বিদায়যাত্রা জানাজা ও দাফন-কাফনে শরিক হতে না পারায় আফসোস ঝরেছে তাদের কণ্ঠে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, অনেক মানুষের ইচ্ছে ছিল জানাজায় অংশ নেওয়ার। কিন্তু করোনা সংক্রমণের আতঙ্কে তাদেরকে সুযোগ দেওয়া হয়নি। মরদেহ ঢাকা থেকে নিয়ে আসার পরপরই জানাজা পড়ে দ্রুত কবরস্থ করা হয়।

ছাতক থানার ওসি মোস্তফা কামাল বলেন, প্রশাসনের তত্ত্বাবধানে মুসলিম ধর্মীয় রীতি মেনে জানাজা সম্পন্ন হয়েছে। নিজ বাড়িতে জানাজা শেষে পারিবারিক গোরস্তানে মা-বাবার কবরের পাশে শায়িত করা হয়েছে ডা. মঈন উদ্দিনকে।

এর আগে ঢাকার লাশ দাফনকারী প্রতিষ্ঠান আঞ্জুমান মুফিদুল ইসলামের পক্ষ থেকে ডা. মঈন উদ্দিনকে গোসল দেয়া এবং মরদেহে কাফন পরানো হয় বলেও জানা গেছে।

ডা. মঈন উদ্দিনের লাশ ঢাকায় দাফনের সিদ্বান্ত গ্রহণ করা হলেও পরিবারের ইচ্ছায় সিদ্বান্ত পরিবর্তন হয়ে এখন গ্রামের বাড়িতে দাফনের ব্যবস্থা চুড়ান্ত করা হয়।

উল্লেখ্য: সিলেটে করোনা আক্রান্ত প্রথম রোগী ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিন আজ বুধবার (১৫ এপ্রিল) ভোর সাড়ে ৪টায় ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নি:শ্বাস ত্যাগ করেন।

তিনি গত ৫ এপ্রিল তার শরীরে করোনা রোগ ধরা পড়ে। পরে চিকিৎকদের পরামর্শমতে তিনি বাসায় কোয়ারেন্টিন অবস্থায় চিকিৎসা নিতে থাকেন। তার শরীরিক অবস্থার উন্নতি না হলে ৭ এপ্রিল তিনি নগরীর শহীদ শামসুদ্দিন হাসপাতালে ভর্তি হন। পরে ৮ এপ্রিল সেখান থেকে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে নেয়া হয়।

শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গত সোমবার হাসপাতালের লাইফ সাপোর্টে রাখা হয় তাকে। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় আজ ভোর সাড়ে ৪টায় তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin