বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১২:৫১ পূর্বাহ্ন


মিশিগানের পথমেলা যেন ‘মিনি বাংলাদেশ’

মিশিগানের পথমেলা যেন ‘মিনি বাংলাদেশ’


শেয়ার বোতাম এখানে

নিউজ ডেস্ক:
আমেরিকার মাটিতে বাংলার ঐতিহ্যকে ধরে রাখতেই যুক্তরাষ্ট্রের মিশিগানে শুরু হয়েছে পথমেলা। হ্যামট্রামিক সিটির ডাইভার সিটি ফেস্টিভালের আয়োজনে শুরু হওয়া এ মেলায় ইতোমধ্যে ঢল নেমেছে হাজার হাজার প্রবাসী বাংলাদেশির। পুরো মেলা পরিণত হয়েছে মিনি বাংলাদেশে।

হ্যামট্রামিকের বাংলাদেশ এভিনিউয়ে শুরু হওয়া এ মেলায় শিশু-কিশোর থেকে শুরু করে সব বয়সী মানুষ আসছেন। বেশির ভাগই এসেছেন পরিবার-পরিজন ও আত্মীয়-স্বজন নিয়ে।

এবারের মেলার ৪০টি স্টলের বেশির ভাগেই শোভা পাচ্ছে বিভিন্ন বাংলাদেশি পণ্য। চাকরি প্রত্যাশীদের জন্য বিভিন্ন এজেন্সিও স্টল খুলে বসেছে এ মেলায়।

মেলায় সবচেয়ে বেশি ভিড় দেখা যায় ফুসকা, চানাচুর, আইসক্রিম, বরিশালের আমড়া, মুখরোচক বিভিন্ন রকমের আচার ও মিষ্টি পানসহ দেশীয় হরেক রকমের খাবারের স্টলগুলোতে। মেলাতে সবার নজর কেড়েছে শুটকি ভর্তার স্টল।

রবিবার শেষ হবে এ মেলায়। মেলার শেষ দিনে গান শোনাবেন বাউল শিল্পী জিল্লুর রহমান ও লাবনী আক্তার।

মেলার আয়োজকরা জানান, মেলার প্রথম দিন তেমন দর্শনার্থী না থাকলেও ছুটির দিন শনিবার বিকেল থেকে মানুষের ঢল নামে। শুধু বাংলাদেশিরাই নয় অন্য দেশের মানুষরাও এ মেলায় এসেছেন কেনাকাটা করতে।

মেলার আয়োজকদের পক্ষ থেকে স্কুল শিক্ষার্থীকে বিনামূল্য দেওয়া হবে স্কুল ব্যাগ, নোট প্যাড ও পেন্সিল। আর র‌্যাফেল ড্র’র বড় পুরস্কার গাড়িসহ থাকছে নানা আকর্ষণীয় পুরস্কার।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে রাখেন মেলার উদ্যোক্তা নাজেল হুদা, সাদাত হোসেন মিন্টু, মাহবুব রাব্বি খান, শোভন, আফাজ, সাইফুল ও পারভেজ।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin