রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ১২:৪৮ অপরাহ্ন


মুজিব বর্ষে ৩০০ আসনে বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্প

মুজিব বর্ষে ৩০০ আসনে বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্প


শেয়ার বোতাম এখানে

২৪ মার্চ রাজধানীতে এমপিদের সাইকেল র‌্যালি

অনলাইন ডেস্ক

 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিব বর্ষ’ উপলক্ষে দেশের ৩০০টি সংসদীয় আসনে একযোগে বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্প বসানো হবে। ২০২১ সালের ২৮ ফেব্রুয়ারি এই ক্যাম্পের আয়োজন করা হবে।

এছাড়া আগামী ২৪ মার্চ রাজধানীতে সাইকেল র‌্যালিসহ জাতীয় সংসদের পক্ষ থেকে বিশেষ স্বাস্থ্য সচেতনতা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

আজ মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছে মুজিববর্ষ উদযাপন উপলক্ষে গঠিত জাতীয় সংসদের স্বাস্থ্যসেবা উপকমিটি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন স্বাস্থ্যসেবা উপকমিটির সভাপতি ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. আ ফ ম রুহুল হক। উপস্থিত ছিলেন কমিটির সদস্য ডা. হাবিবে মিল্লাত, ডা. মনসুর রহমান, ডা. রুস্তম আলী ফরাজী, ডা. নাসির উদ্দিন, ডা. জাকিয়া নুর ও ডা. আব্দুল আজিজ এবং সংসদ সচিবালয়ের কর্মকর্তারা।

লিখিত বক্তব্যে ডা. রুহুল হক বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবাষিকী উপলক্ষে ‘সুস্থ সবল জাতি গড়ি, মুজিব বর্ষ পালিন করি’ শিরোনামে সাইকেল র‌্যালির আয়োজন করা হয়েছে।

এছাড়া স্বাস্থ্যসেবা উপকমিটির পক্ষ থেকে আগামী ৫ নভেম্বর মানিকমিয়া এভিনিউতে ম্যারাথন দৌড়, ১৮ ডিসেম্বর থেকে ২৭ ডিসেম্বর সংসদ চত্বরে ১০ দিনব্যাপী বিশেষ স্বাস্থ্যমেলা এবং আগামী বছর অর্থাৎ ২০২১ সালের ২৮ ফেব্রুয়ারি ৩০০টি সংসদীয় আসনে বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্প অনুষ্ঠিত হবে। ক্যাম্পে বিভিন্ন রোগের বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া হবে। এর মাধ্যমে প্রায় পাঁচ লাখের অধিক মানুষকে স্বাস্থ্যসেবা দেওয়া হবে বলে উল্লেখ করেন তিনি।

কর্মসূচি সফল করার আহ্বান জানিয়ে ডা. রুহুল হক বলেন, সাইকেল র‌্যালির উদ্দেশ্য হলো দেশের মানুষকে সচেতন করে তোলা। যার মাধ্যমে হৃদরোগ, স্ট্রোক (মস্তিষ্কে রক্তক্ষরণ). ডায়াবেটিস, ক্যান্সার, কিডনিরোগ, শ্বাসতন্ত্রের দীর্ঘ মেয়াদি রোগ ও হাঁপানির মতো অনেক অসংক্রামক রোগ থেকে রক্ষা পাওয়া যায়।

ডা. রুহুল আরো বলেন, আগামী ২৪ মার্চ ভোর ৬টায় সাইকেল র‌্যালিটি মানিক মিয়া এভিনিউ থেকে শুরু হয়ে ধানমণ্ডি ২৭ নম্বর রোড শংকর-জিগাতলা-সিটি কলেজ মোড়-মিরপুর রোড হয়ে মানিকমিয়া এভিনিউয়ে শেষ হবে। এতে সংসদ সদস্য ও সাধারণ সাইক্লিস্ট ছাড়াও ১৮ বছর উর্ধ্ব সুস্থ দেহের অধিকারী যে কেউ অংশ নিতে পারবেন। তবে অংশগ্রহণের জন্য আগামী ৫ মার্চের মধ্যে নিবন্ধন করতে হবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সাইকেল র‌্যালি উদ্বোধন করবেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এছাড়া ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া ও চিফ হুইপ নূর ই আলম চৌধুরী বিশেষ অতিথি হিসিবে উপস্থিত থাকবেন। র‌্যালিতে দুই হাজার থেকে আড়াই হাজার সাইক্লিস্ট অংশ নেবেন। এ পর্যন্ত এক হাজার ৩০৪ জন নিবন্ধিত হয়েছেন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin