শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১০:২৫ অপরাহ্ন


মুম্বাইয়ের বহুতল ভবনে ভয়াবহ আগুন

মুম্বাইয়ের বহুতল ভবনে ভয়াবহ আগুন


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:

দাউ দাউ করে ২০ তলায় জ্বলছে আগুন। এক ব্যক্তিকে দেখা যাচ্ছে প্রাণপণে বাঁচার চেষ্টা করছেন। রেলিং ধরে ঝুলতে দেখা যাচ্ছিল তাকে। বেশ কিছুক্ষণ ঝুলে থাকার পর হঠাৎই হাত ফস্কে গেল ওই ব্যক্তির। ২০ তলা থেকে আছড়ে পড়লেন মাটিতে।

শুক্রবার (২২ অক্টোবর) দুপুরে এমনই ভয়াবহ দৃশ্যের সাক্ষী থাকল মুম্বাই-সহ গোটা ভারত। দক্ষিণ মুম্বাইয়ের পারেলের লালবাগ এলাকায় একটি নির্মানাধীণ বহুতলে দুপুরে আগুন লাগে। ৬৪ তলার সেই বহুতলের ২০ তলায় আগুন লাগার পর সেই আগুন মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে ২৫ তলা পর্যন্ত। ঘটনাস্থলে দমকলের ১২টি ইঞ্জিন পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে।

পুলিশ সূত্রে খবর, এই ঘটনায় এক ব্যক্তি গুরুতর আহত ছিলেন। তাকে উদ্ধার করে কেইএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা ওই ব্যক্তিকে মৃত বলে ঘোষণা করেন। মৃতের নাম অরুণ তিওয়ারি (৩০)।

বহুতলে বেশ কয়েক জনের আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে। কী থেকে আগুন লাগল তা এখনও জানা যায়নি বলে দমকল সূত্রে খবর। আগুন লাগার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছেছেন মুম্বইয়ের মেয়র কিশোরী পেডনেকর। আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টার পাশাপাশি তৎপরতার সঙ্গে উদ্ধারকাজ চালাচ্ছেন দমকলকর্মীরা।

এটি ‘লেভেল ৪’ পর্যায়ের অগ্নিকাণ্ড বলেই জানিয়েছে দমকল। বহুতলের নির্মাতা কৈলাস আগরওয়াল জানিয়েছেন, কয়েক দিন আগে বহুতলে অগ্নিনির্বাপনের কাজ হয়েছিল।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin