বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০১:০৮ পূর্বাহ্ন


মেস ভাড়া মওকুফের দাবিতে শাবিপ্রবি শিক্ষার্থীদের অনলাইন মানববন্ধন

মেস ভাড়া মওকুফের দাবিতে শাবিপ্রবি শিক্ষার্থীদের অনলাইন মানববন্ধন


শেয়ার বোতাম এখানে

শাবিপ্রবি প্রতিনিধি:

করোনা পরিস্থিতিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের মেস ভাড়া মওকুফের দাবিতে অনলাইন মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা। সোমবার দুপুরে অনলাইনে এ মানববন্ধন করেন শিক্ষার্থীরা। এই সময়ে শিক্ষার্থীরা মেস ভাড়া মওকুফের দাবি যুক্ত পোস্টার বা প্ল্যাকার্ডের বিভিন্ন ছবি নিজ নিজ নিউজফিড এবং ইভেন্টে শেয়ার করেন।

পদার্থবিজ্ঞানের শিক্ষার্থী এম কে মুনিম বলেন, সারাদেশের মত শাবিপ্রবি শিক্ষার্থীরাও সামাজিক ও আর্থিক কারণে মেস ভাড়া ও অনলাইন ক্লাস নিয়ে চরম দুর্ভোগে পড়েছে । যে সময়ে আর্থিক সংকটে ও অনিশ্চতায় শাবিপ্রবি’র শিক্ষার্থীদের অনেককেই চরম অশান্তিতে দিনযাপন করতে হচ্ছে তখন মেস ভাড়া মরার উপর খাড়ার ঘা হয়ে পড়েছে ।

এ বিষয়ে ক্যাম্পাস খোলার পর ব্যবস্থা নেয়া হবে বলে শাবিপ্রবি প্রশসন আশ্বাস দিলেও তা খুবই অবাস্তব ও অযৌক্তিক বলে মনে করেন তিনি।

এদিকে শিক্ষার্থীরা দাবি করছেন এসময়ে মেস মালিকরা কোন আলোচনা ছাড়া চুপ করে থাকবে না। বিভিন্ন শিক্ষার্থীর সাথে কথা বলে জানা যায়, গত এপ্রিল থেকে প্রতি মাসের ভাড়া দেয়ার জন্য জোর করা হচ্ছে ছাত্রছাত্রীদের। যা তাদের জন্য খুবই বিব্রতকর ও আতঙ্কের বলে মনে করেন শিক্ষার্থীরা। এ পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে দ্রুত কার্যকরী পদক্ষেপ নেওয়ার পাশাপাশি শিক্ষার্থীদের প্রয়োজনীয় আর্থিক বরাদ্দ প্রদানেরও আহ্বান জানান শিক্ষার্থীরা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেনের সাথে আলাপ করলে তাঁরা কোনো মন্তব্য করতে চান নি।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin