রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০২:৩৮ পূর্বাহ্ন


মোগলাবাজার ইউপি চেয়ারম্যান সাইস্তার দুর্নীতির বিরুদ্ধে অনাস্থা: অনাস্থাপত্রের পক্ষে ৯ ও বিপক্ষে ৪ ভোট

মোগলাবাজার ইউপি চেয়ারম্যান সাইস্তার দুর্নীতির বিরুদ্ধে অনাস্থা: অনাস্থাপত্রের পক্ষে ৯ ও বিপক্ষে ৪ ভোট


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট: দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল ইসলাম সাইস্তার দুর্নীতির বিরুদ্ধে অনাস্থাপত্রের পক্ষে বিপক্ষে ভোট হয়েছে। গতকাল বৃস্পতিবার মোগলাবাজার ইউনিয়ন পরিষদে এ ভোট অনুষ্ঠিত হয়। এ সময় ইউপি সদস্যদের ১৩ টি ভোটের মধ্যে অনাস্থাপত্রের পক্ষে পড়ে ৯ টি ও চেয়ারম্যানের পক্ষে পড়ে ৪ টি ভোট। এর পূর্বে গত ২৬ সেপ্টেম্বর ৮ জন ইউপি সদস্য অনাস্থ প্রস্তাব এনে চেয়ারম্যানকে তার পদ থেকে অপসারণে দাবী জানিয়ে দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মাহমুদ এর কাছে তাদের স্বাক্ষরিত অনাস্থাপত্রটি জমা দেন। ঐ সময় আবেদনের অনুলিপি সিলেট জেলা প্রশাসক ও স্থানীয় সরকার বিভাগ সিলেটের উপ-পরিচালক বরাবরে জমা প্রদান করেন।

 

সূত্র জানায়, দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার ইউনিয়নের চেয়ারম্যান ফখরুল ইসলাম সাইস্তার বিরুদ্ধে ৮ ইউপি সদস্যের দেয়া অনাস্থাপত্রের বিষয়ে এক সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। ঐ কমিটি এ বিষয়ে তদন্ত শুরু করে। তদন্ত চলাকালিন উভয় পক্ষ তাদের লিখিত জবাব প্রদান করে তদন্তকারীর কাছে। এ নিয়ে গতকাল বৃহস্পতিবার মোগলাবাজার ইউনিয়নে যান দক্ষিণ সুরমা উপজেলা প্রকৌশলী (এলজিইডি) আফছর আহমেদ ও ইউএনও এর পক্ষে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সত্য ব্রত রায়। সেখানে গিয়ে এক সভা অনুষ্টিত হয়। সেই সভায় সভাপতিত্ব করেন মোগলাবাজার ইউপির প্যানেল চেয়ারম্যান শামিম আহমদ। দীর্ঘ আলোচনার পর অনাস্থাপত্রের পক্ষে ও বিপক্ষে ভোটা গ্রহণের সিদ্ধান্ত হয়। সেই ভোটাভোটিতে ১৩ ভোটের মধ্যে অনাস্থাপত্রের পক্ষে পড়ে ৯ টি ও বিপক্ষে পড়ে ৪ টি ভোট।

 

এ বিষয়ে দক্ষিণ সুরমা উপজেলা প্রকৌশলী (এলজিইডি) আফছর আহমেদ, ইউপি সদস্যদের অনাস্থাপত্র দাখিলের পর সেটা তদন্তের জন্য তাকে দিয়ে এক সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। তিনি এ বিষয় নিয়ে উভয় পক্ষের কাছে যান এবং তাদের বক্তব্য শুনেন। তাছাড় চেয়ারম্যান ফখরুল ইসলাম সাইস্তা তার পক্ষে লিখিত জবাব প্রদান করেন। অপরদিকে অনাস্থাপত্রে সাক্ষরকারী ইউপি সদস্যবৃন্দ তাদেরও লিখিত জবাব প্রদান করেন। এ বিষয়টি অনাস্থাপত্রের বিষয়টি মীমাংসার জন্য গতকাল বৃস্পতিবার ইউপি কার্যালয়ে সভার আয়োজন করা হয়। সেখানে কোন সমাধান না হওয়ায়, ভোট গ্রহণ শুরু হয়। এতে অনাস্থাপত্রের পক্ষে যায় ৯ টি ও বিপক্ষে যায় ৪ টি ভোট। তাছাড়া এ অনাস্থাপত্রের বিষয়ে সংশ্লিষ্ট বিভাগের পদস্থ কর্মকর্তাদের কাছে প্রতিবেদন দেয়া হবে। আর সেখানেই ব্যবস্থা নেয়া হবে।

 

প্রসঙ্গত, গত ২৪ সেপ্টেম্বর সোমবার বেলা ১১টায় ৮নং মোগলাবাজার ইউনিয়ন পরিষদের প্যানের চেয়ারম্যান শামীম আহমদ এর সভাপতিত্বে ইউপি সদস্যদের মিলনায়তন রুমে জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় ৮নং মোগলাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ফখরুল ইসলাম সাইস্তা ইউনিয়ন পরিষদ পরিচালনা কার্যক্রমে দুর্নীতি, স্বজনপ্রীতি, সেচ্ছারিতা, সরকারি অর্থ আত্মসাৎ, অসদাচরণ, আর্থিক অনিয়ম ও শৃঙ্খলা পরিপন্থী কার্যক্রমের সাথে জড়িত থাকায় তার পদ থেকে অপসারণ করার নিমিত্তে রেজুলেশনের মাধ্যমে অনাস্থা প্রস্তাব গৃহীত হয় এবং তা উপজেলা কর্মকর্তার বরাবরে লিখিতভাবে দেয়া হয়।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin