রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৩:২৮ অপরাহ্ন


মোদির শপথ অনুষ্ঠানে আমন্ত্রণ পাচ্ছেন না ইমরান খান

মোদির শপথ অনুষ্ঠানে আমন্ত্রণ পাচ্ছেন না ইমরান খান


শেয়ার বোতাম এখানে

অনলাইন ডেস্ক :
দ্বিতীয়বারের মতো ভারতের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে যাচ্ছেন নরেন্দ্র মোদি। আগামী বৃহস্পতিবার সন্ধ্যায় রাষ্ট্রপতি ভবন প্রাঙ্গণে শপথ নেবেন তিনি। তবে তার শপথ অনুষ্ঠানে অনেকে দাওয়াত পেলেও পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান আমন্ত্রণ পাচ্ছেন না বলে ইঙ্গিত মিলেছে।
টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, আগামী বৃহস্পতিবার নরেন্দ্র মোদির শপথ অনুষ্ঠানে দাওয়াত পাচ্ছে না প্রতিবেশী দেশ পাকিস্তান। এবার বিমসটেক জোটভুক্ত দেশগুলোর নেতাদেরই শপথ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হচ্ছে।
এই জোটে ভারত ছাড়াও রয়েছে বাংলাদেশ, নেপাল, ভুটান, শ্রীলঙ্কা, মিয়ানমার ও থাইল্যান্ড। বাংলাদেশ থেকে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ৩০ মের অনুষ্ঠানে যোগ দিচ্ছেন বলে জানা গেছে।
এর আগে ২০১৪ সালে নরেন্দ্র মোদির শপথ অনুষ্ঠানে সার্কভুক্ত সব দেশের রাষ্ট্র ও সরকার প্রধানদের আমন্ত্রণ জানিয়েছিলেন মোদি। তখন সার্কের সদস্য রাষ্ট্রের প্রতিনিধি হিসেবে অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন পাকিস্তানের তৎকালীন প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ।
কিন্তু এবার পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী ইমরান খানের ভাগ্যে তা ঘটছে না। এবার পাকিস্তানকে বাদ দিতেই সার্কের বদলে বিমসটেককে সামনে আনা হয়েছে।
তবে লোকসভা নির্বাচনের আগে পাকিস্তানের সঙ্গে ভারতের যুদ্ধ বাঁধার মতো অবস্থা তৈরি হয়েছিল। শেষ পর্যন্ত সেই অবস্থায় পৌঁছায়নি দুটি দেশ। তবে মোদির জয়ে তাকে অভিনন্দন জানিয়েছিলেন ইমরান, দুদিন আগে টেলিফোনেও দুজনে কথা বলেছেন। কিন্তু তারপরও আমন্ত্রণ পাওয়ার সম্ভবনা নেই বলে জানিয়েছেন ভারতীয় অনেক গণমাধ্যম।
প্রসঙ্গত, ভারতে লোকসভা নির্বাচনে বিপুল ভোটে জয় নিয়ে টানা দ্বিতীয় মেয়াদে সরকার গঠন করতে যাচ্ছে বিজেপি। আগামী ৩০ মে সরকার প্রধান হিসেবে শপথ নিবেন মোদি।

শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin