বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০১:২০ অপরাহ্ন


মৌলভীবাজারে করোনার লক্ষণ নিয়ে নারীর মৃত্যু

মৌলভীবাজারে করোনার লক্ষণ নিয়ে নারীর মৃত্যু


শেয়ার বোতাম এখানে

রাজনগরে করোনার লক্ষণ নিয়ে একজনের (৪৫) মৃত্যু হয়েছে। তবে স্বাস্থ্য বিভাগ বলছে, তার মধ্যে করোনার কোনো লক্ষণ ছিল না। খবর পেয়ে প্রশাসন ঘটনাস্থলে গিয়ে মৃত ব্যক্তি ও তার স্ত্রীর আলামত সংগ্রহ এবং মৃতের পরিবারকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে।

শনিবার বেলা ২টার দিকে র‌্যাপিড রেসপন্স টিমের সদস্যরা মৃত ব্যক্তি ও স্ত্রীর শরীর থেকে নমুনা সংগ্রহ করে মৌলভীবাজার সিভিল সার্জন অফিসে পাঠিয়েছে।

জানা গেছে, উপজেলার টেংরা ইউনিয়নের আকুয়া গ্রামের এক ব্যক্তি (৪৫) জ্বর-সর্দি নিয়ে শনিবার সকাল সাড়ে ৯ টার দিকে মারা যান। তার মৃত্যুর খবরে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়।

পরে মৃত ব্যক্তির বাড়িতে গিয়ে র‌্যাপিড রেসপন্স টিম মৃতের শরীর ও তার স্ত্রীর শরীর থেকে নমুনা সংগ্রহ করে নিয়ে আসে। সংগৃহিত নমুনা পরীক্ষার জন্য সিভিল সার্জন অফিসের মাধ্যমে সংশ্লিষ্ট দফতরে পাঠানো হচ্ছে।

তবে মৃত ব্যক্তির শরীরে প্রখট কোনো লক্ষণ ছিল না বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বর্ণালি দাস। সতর্কতার জন্য পরিবারের সদস্যদের কোয়ারেন্টাইনে থাকার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

মৃত ব্যক্তি স্থানীয় বাজারের একজন ব্যবসায়ী ছিলেন। হঠাৎ তিনি সর্দি কাশিতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করায় করোনা ভাইরাসে আক্রান্ত বলে সন্দেহ করছেন স্থানীয়রা।

ডা. বর্নালি দাস বলেন, লোকটির জ্বর-সর্দি ছিল। তবে তা খুব গুরুতর ছিল না। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা অনুযায়ী আমরা ওই ব্যাক্তির নমুনা সংগ্রহ করে পরীক্ষা করার জন্য পাঠিয়েছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ঊর্মি রায় বলেন, ওই ব্যক্তির মাঝে কিছু লক্ষণ ছিল। বিষয়টি নিয়ে এলাকাবাসীর সন্দেহের সৃষ্টি হলে ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে। তার পরিবারকে কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশ দেয়া হয়েছে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin