সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬:১৬ অপরাহ্ন

মৌলভীবাজারে প্রবাসী নারীর মৃত্যু : ৫ বাসা লকডাউন

মৌলভীবাজারে প্রবাসী নারীর মৃত্যু : ৫ বাসা লকডাউন


শেয়ার বোতাম এখানে

মৌলভীবাজার প্রতিনিধি
মৌলভীবাজারে করোনাভাইরাস এক লন্ডন প্রবাসী নারীর মৃত্যুর ঘটনায় শহরের কাশিনাথ রোডের ৫টি বাসার বাসিন্দাদের হোম কোয়ারেন্টাইনে থাকার নিদের্শ দেওয়া হয়েছে। মৌলভীবাজার মডেল থানার ওসি তদন্ত পরিমল দেব এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত রোববার দুপুরে মৃত্যু হয় রেজিয়া বেগম (৬০) নামে যুক্তরাজ্য ফেরত এক নারীর। নিহত নারীর শরীরে করোনা ভাইরাসের ‘লক্ষণ’ রয়েছে এমন সংবাদ পেয়ে সোমবার দুপুরে জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ ওই নারীর বাসার আশেপাশের আরও ৫টি বাসার বাসিন্দাদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়। পাশাপাশি হাসপাতালের চিকিৎসক, নার্স ও স্টাফসহ ৭ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

মৌলভীবাজার বিএমএ নেতা ডা. ছাব্বির আহমদ জানান, প্রায় ১ মাস পূর্বে রেজিয়া বেগম (৬০) নামের এই নারী যুক্তরাজ্য থেকে দেশে আসেন। শহরের কাশিনাথ রোডের এম.আর.ভিলা নামীয় নিজেস্ব বাসায় বসবাস করতেন। রোববার দূপুর দেড়টার দিকে রেজিয়া বেগমকে সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। পরে লাশ কাশিনাথ রোডের বাসায় নিয়ে গোসল শেষে রাত ৯টার দিকে একটি ফ্রিজিং গাড়ীতে রাখা হয়।

সোমবার দুপুরে সদর উপজেলার ভাদগাঁও গ্রামে স্বামীর বাড়ি নেয়া হয়। সেখানে দূপুর ২টায় গাড়ীতে রাখা অবস্থায় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পরে তার লাশ নিয়ে যাওয়া হয় একই উপজেলার গিয়াস নগরে। সেখানে বিকেল ৩ টায় ২য় জানাজা শেষে মাদ্রাসার পাশে লাশ দাফন করা হয়। এ ঘটনার পর শহরের কাশিনাথ রোডের ৫টি বাসাকে প্রশাসন হোম কোয়ারেন্টাইনে আওতায় নিয়ে আসে। পাশাপাশি হাসপাতালের চিকিৎসক, নার্স ও স্টাফ মিলে ৭ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এ ব্যাপারে মৌলভীবাজার সদর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: বিনেন্দু ভৌমিক জানান, মারা যাওয়া ওই মহিলার নাম রেজিয়া বেগম বয়স ৬০ বছর তিনি এক মাস আগে যুক্তরাজ্য থেকে দেশে আসেন। তবে তিনি তিনি কোন রোগে মারা গেছেন তা সঠিক ভাবে বলা যাচ্ছেনা।

এব্যাপারে মৌলভীবাজার পুলিশ সুপার মো: ফারুক আহমদ জানান, রেজিয়া বেগম মারা যাওয়ার ঘটনায় তার বাসার লোকজন, হাসপাতালের ডাক্তার স্টাফ, লাশ বহনকাীা গাড়ির চালক এবং গোসল জানাজা ও দাফনে অংশনেয়া অসংখ্য মানুষ সম্পৃক্ত হয়েছেন। পুলিশ প্রশাসন তাদের প্রত্যেককেই নিজেদের স্বার্থে এই মৃত্যুর কারণটি সনাক্ত হওয়ার পূর্ব পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকার অনুরোধ করা হয়েছে। তারা যেন তা মেনে চলেন।

তিনি জানান, একই সাথে মারা যাওয়া নারীর বাসার আশেপাশের আরও ৫টি বাসার বাসিন্দাদের হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin