বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১১:২৫ পূর্বাহ্ন


মৌলভীবাজারে সরকারি কর্মকর্তার বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন

মৌলভীবাজারে সরকারি কর্মকর্তার বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন


শেয়ার বোতাম এখানে

মৌলভীবাজার প্রতিনিধি:

মৌলভীবাজার পৌরসভার কাজিরগাঁও এলাকায় যুক্তরাষ্ট্র প্রবাসী আফিয়া বেগমের বাসা দখলের চেষ্টা ও এলাকাবাসীকে হয়রানির অভিযোগ উঠেছে সরকারি কর্মকর্তা ফারুক আহমদের বিরুদ্ধে। এর প্রতিবাদে ভুক্তভোগীরা বৃহস্পতিবার দুপুরে জেলা সদরের প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেছেন।

আফিয়া বেগমের বাসার তত্ত্বাবধায়ক মো. হেলাল মিয়াসহ ভুক্তভোগীরা জানান, ২০১৯ সালের অক্টোবরে আফিয়া বেগমের বাসার একটি ইউনিট মাসিক ১৪ হাজার টাকায় ভাড়া নেন তিনি। কিন্তু বিভিন্ন অজুহাতে ৯ মাস ভাড়া দিচ্ছেন না। বাসার মালিকের ভাই প্রবাসী হারুন মিয়া গত বছরের ফেব্রুয়ারিতে বাড়ি ছেড়ে দেওয়ার অনুরোধ করেন। তিনি এতে কান দেননি। পানি ও বিদ্যুৎ বিলও মালিকের দিতে হচ্ছে।বক্তারা বলেন, স্থানীয় সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলরসহ এলাকাবাসী পানি ও বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করতে গেলে ভাড়াটিরার ছেলেদের হামলার শিকার হয়েছেন। গত মার্চে তত্ত্বাবধায়কসহ ২৪ জনকে আসামি করে মামলা করেন তার ছেলে। এ ছাড়া বিভিন্ন ধরনের হয়রানির শিকার হচ্ছেন এলাকাবাসী।

মানববন্ধন কর্মসূচিতে ওই কর্মকর্তা ও তার স্ত্রী প্রেস ক্লাবের সামনে বাধা দেওয়ার চেষ্টা করেন। এক পর্যায়ে পুলিশের হস্তক্ষেপে তারা চলে যান। তত্ত্বাবধায়ক হেলাল মিয়ার সভাপতিত্বে ও স্থানীয় ব্যবসায়ী জুয়েল আহমদের সঞ্চালনায় বক্তব্য দেন বুরহান উদ্দিন সোসাইটির চেয়ারম্যান মুহিবুর রহমান, আমিনুর রশীদ, কাজিরগাঁও যুবসংঘের সভাপতি সুমন আহমদ, সম্পাদক আলাল আহমদ, ব্যবসায়ী এখলাছুর রহমান প্রমুখ।অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জিয়াউর রহমান বলেন, মানববন্ধনে বাধা দিতে চাইলেও পুলিশের অবস্থানের কারণে তিনি ব্যাঘাত ঘটাতে পারেননি। দ্বন্দ্বের বিষয়ে থানায় অভিযোগ দিতে পরামর্শ দেওয়া হয়েছে। তখন আইনগতভাবে বিষয়টি দেখা হবে।

এ বিষয়ে ২০তম বিসিএসের ক্যাডার এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের কর্মকর্তা ফারুক আহমদ বলেন, অগ্রিম ৭০ হাজার টাকা দিয়ে তিনি বাসা ভাড়া নিয়েছেন। বাসার কিছু সংস্কারসহ রাস্তার কাজ করে দেওয়ার কথা ছিল। এসব না করায় টাকা আটকে রেখেছেন। কাজ করানোর শর্তে টাকা দিতে চাইলেও তারা নিচ্ছেন না। আর তার ছেলেকে মারধর করায় ২৪ জনের বিরুদ্ধে মামলা করেন।শেয়ার করুন


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin