বুধবার, ১২ মে ২০২১, ০১:৫৯ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রে করোনায় মারা গেলেন বিশ্বনাথের সাংবাদিক স্বপন দাস

যুক্তরাষ্ট্রে করোনায় মারা গেলেন বিশ্বনাথের সাংবাদিক স্বপন দাস


শেয়ার বোতাম এখানে

জাহাঙ্গীর আলম খায়ের, বিশ্বনাথ:

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারালেন যুক্তরাষ্ট্রের নিউজার্সীর পার্শ্ববর্তি ‘রংকল-কমা’র বাসিন্দা বাঙালী বংশদূত সাংবাদিক ও কলামিষ্ট স্বপন দাশ (৫৫)। তিনি সিলেটের বিশ্বনাথ উপজেলা সদরের পূর্ব-জানাইয়ার স্বর্গীয় ব্যবসায়ী ঠাকুর মণি দাশ ও প্রীতি রানী দাশ দম্পতির বড় ছেলে। যুক্তরাষ্ট্রে যাওয়ার আগপর্যন্ত তিনি সিলেট থেকে প্রকাশিত দৈনিক সিলেট-বাণী পত্রিকার বিশেষ প্রতিনিধির দায়িত্বপালন করার পাশাপাশি বিশ্বনাথ প্রেসক্লাবের সহ-সভাপতির দায়িত্ব পালনও করেছেন।

যুক্তরাষ্ট্রে তিনি স্ত্রী সিকা রানী দাশ ও ১৯ বছরের একমাত্র ছেলে রিমন দাশ অর্ক, ছোটবোন পল্লবী দাশ, দেশে ৭৫বছর বয়স্ক মা ও দুই ভাই, এক বোন ও আত্মীয় স্বজনসহ দেশে-বিদেশে অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বৃহস্পতিবার রাত ৯টারদিকে নিউজার্সী এলাকার ‘স্পনীব্রোক’ নামের একটি আন্তর্জাতিক মানের হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন দেশে অবস্থানরত তার ছোটভাই বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সদস্য তপন কুমার দাশ। তিনি এ প্রতিবেদককে বলেন, শুক্রবার (৫জুন) রাতে যুক্তরাষ্ট্রে বসবাসকারী (প্রায়াত স্বপন দাশের শ্যালক) তার তালতোভাই অঞ্জন দাস মোবাইল ফোনে তার বড়ভাই স্বপন দাশ মারা যাবার বিষয়টি তাকে জানিয়েছেন।

তিনি জানান, স্থায়ীভাবে বসবাসের জন্য ২০১৬ সালে স্ত্রী-সন্তানকে নিয়ে যুক্তরাষ্ট্রে পাড়ি দেন স্বপন দাস। সর্বশেষ ২০১৯ সালের জুলাই মাসে স্বপরিবারে দেশে ফিরে দু’মাস পর আবার যুক্তরাষ্ট্রে চলে যান। এরপর ২০২০ সালের এপ্রিলে তার করোনা পজিটিভ হলে ২০এপ্রিল তাকে নিউজার্সী এলাকার ‘স্পনীব্রোক হাসপাতালে ভর্তি করা হয়। এর একমাস পর ২২ মে তার অবস্থার আরও অবনতি হলে তাকে ওই হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। কিন্তু দীর্ঘ প্রায় দেড়মাস হাসাপাতালে চিকিৎসাধীন থাকার পর অবশেষে করোনার কাছেই হার মানতে হয়েছে তাকে।

এদিকে তার মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবার বর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন স্থানীয় এমপি মোকাব্বির খানসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতারা। শোক প্রকাশ করেছেন সাবেক এমপি ও সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরীও।

বিশ্বনাথ আওয়ামী লীগ: শোক প্রকাশ করেছেন বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পংকি খান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদসহ উপজেলা আওয়ামী লীগের নোতার।

বিশ্বনাথ প্রেসক্লাব: বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি মোসাদ্দিক হোসেন সাজুল, সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম খায়ের, সহ-সভাপতি আশিক আলী, সাধারণ সম্পাদক রোহেল উদ্দিন, যুগ্ম-সম্পাদক নবীন সোহেল, কোষাধ্যক্ষ আক্তার আহমদ শাহেদ, প্রচার সম্পাদক মিছবাহ উদ্দিন, কার্যনির্বাহী সদস্যএমআর টুনু তালুকদার, কামাল মুন্না, শুকরান আহমদ রানা, আব্দুস সালাম, বদরুর ইসলাম মহসিন ও মোসাহিদ আলী।

বিশ্বনাথ সাংস্কৃতিক ঐক্য পরিষদ: বিশ্বনাথ সাংস্কৃতিক ঐক্য পরিষদ সভাপতি সাইদুর রহমান সাইদ সহসভাপতি কবির আহমদ ও আব্দুল হান্নান ইউজেটিক্স, বিশ্বনাথ থিয়েটারের সভাপতি আনহার আলী, সাধারণ সম্পাদক নবীন সোহেল প্রমুখ।

বিশ্বনাথ বন্ধু সভা: বিশ্বনাথ বন্ধু সভার ভারপ্রাপ্ত সভাপতি প্রনঞ্জয় বৈদ্য অপু, যুগ্ম-সম্পাদক এমদাদ হোসেন নাইম, সাংগঠনিক সম্পাদক কাওছার আহমদ বাপ্পী।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin