শনিবার, ১৫ Jun ২০২৪, ০৬:৪২ পূর্বাহ্ন


ফোর্ডহাম বিশ্ববিদ্যালয় থেকে অনার্স গ্রেজুয়েন করে রেকর্ড গড়লেন গোলাপগঞ্জের নাফিসা

ফোর্ডহাম বিশ্ববিদ্যালয় থেকে অনার্স গ্রেজুয়েন করে রেকর্ড গড়লেন গোলাপগঞ্জের নাফিসা


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:

সিলেট জেলার গোলাপগঞ্জের মেয়ে নাফিসা রাইসা যুক্তরাষ্ট্রের অন্যতম সেরা বিশ্ববিদ্যালয় ফোর্ড হাম বিশ্ববিদ্যালয় থেকে ২০২৪ সালে একই সাথে তিনটি বিষয় কম্পিউটার সাইন্স , ম্যাথমেটিক্স ও বায়োলজি বিষয়ে সর্বোচ্চ গ্রেড (অনার রোল) পেয়ে গ্রেজুয়েশন সম্পন্ন করে রেকর্ড গড়লেন ।

রোববার (১৯মে) ফোর্ডহাম বিশ্ববিদ্যালয় এক বিশাল গ্রেজুয়েশন সনদ বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে তাকে এই সম্মাননা প্রদান করে।

উল্লেখ্য, একই সাথে দুটি বিষয়ে অনার্স সম্পন্ন করার রেকর্ড থাকলে ও তিনটি বিষয়ে অনার্স সম্পন্ন করার রেকর্ড খুবই বিরল । তাও আবার সর্বোচ্চ গ্রেড পেয়ে । নাফিসা রাইসা এই কঠিন কাজটি সম্পন্ন করেন এবং এর জন্য তিনি দেশ ও বিদেশে অবস্থানরর বন্ধু বান্ধব , আত্মীয় স্বজন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রসংশায় ভাসছেন ।

এখানে উল্লেখ্য যে নাফিসা রাইসা ইতিমধ্যে বিশ্ব রিসার্স সম্মেলন কমিটির আমন্ত্রনে বিশ্ব রেকিংয়ের প্রথম স্থানে থাকা ম্যাটাটুচেস্ট ইন্সটিটিউট অব ট্যাকনোলজি (MIT ), কলম্বিয়া বিশ্ববিদ্যালয় , ক্যালিফোর্নিয়া ও উইলকিলন্সসন বিশ্ববিদ্যালয়ে গনিত বিষয়ে বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত সিনিয়র রিসার্সারদের সাথে এক মাত্র আন্ডার গ্রেজুয়েট স্টুডেন্ট হিসেবে ঐ সকল রিসার্স সম্মেলনে অংশ গ্রহনের বিরল সম্মান অর্জন করেন । এরজন্য ঐ সকল বিশ্ববিদ্যালয় থাকে প্রায় ২৬০০০/ (ছাব্বিশ হাজার ) ইউএস ডলার অনারিয়াম প্রদান করেছে ।

নাফিসা রাইসা বিগত ২০১৯ সাল থেকে পিতা মাতার সাথে যুক্তরাস্ট্রের নিউইয়র্কে বসবাস করছেন । তিনি যুক্তরাষ্ট্রে আসার আগে সিলেট জালালাবাদ ক্যান্টনম্যান্ট বোর্ড হাই স্কুলের একজন মেধাবী ছাত্রী ছিলেন । তিনি দেশে থাকাকালীন সময়ে ঐ স্কুল থেকে সৃজনশীল মেধা অন্বেষন প্রতিযোগীতায় উপজেলা পর্যায়ে প্রথম এবং পরবর্তিতে সিলেট জেলা পর্যায়ে প্রথম হওয়ার গৌরব অর্জন করেছিলেন ।

এছাড়াও নাফিসা রাইসা ২০১৭ সালে সিলেট বিভাগে অনুস্টিত ন্যাশনাল ডিবেট ফেডারেশ কতৃক আয়োজিত পাবলিক স্পিকিং (ইংরেজি ) বিষয়ে সিলেট বিভাগে প্রথম স্থান অধিকার করার গৌরব অর্জন করেছিলেন ।

উল্লেখ্য নাফিসা রাইসা ডাচ্ বাংলা ব্যাংকের সাবেক এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট ও স্বেচ্ছাসেবক লীগের সাবেক কেন্দ্রীয় কার্যকরী সদস্য আব্দুল ওহাব জোয়ারদার ও জালালাবাদ ক্যান্টনম্যান্ট বোর্ড হাই স্কুলের সাবেক শিক্ষিকা ফয়জিয়া জাহানের বড় মেয়ে ।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin