শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৪৪ অপরাহ্ন


যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিনের রাষ্টীয় মর্যাদায় দাফন সম্পন্ন

যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিনের রাষ্টীয় মর্যাদায় দাফন সম্পন্ন


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট:

সিলেটের গোলাপগঞ্জ উপজেলার কৃতি সন্তান, কর্নেল একলিম আবেদীন মুন্নার পিতা বিমান বাহিনীর অবসরপ্রাপ্ত সুবেদার মেজর, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে। শুক্রবার (৯ অক্টোবর) বাদ আছর নিজ এলাকা দঁড়া পশ্চিম পাড়া জামে মসজিদ প্রাঙ্গনে জানাজা শেষে রাষ্ট্রীয় সম্মান প্রদর্শন করে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। বাংলাদেশ সেনাবাহিনীর একটি সশস্ত্র  দল রাষ্ট্রীয় সম্মান প্রদর্শন করেন।

যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন বৃহস্পতিবার (৮অক্টোবর) সন্ধ্যা ৭টায় সেনানিবাস এলাকার নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি ৪ ছেলে ১ মেয়ে ও স্ত্রী সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তিনি গোলাপগঞ্জ উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের দঁড়া গ্রামের মরহুম সাজিদ আলীর ছেলে।

মরহুম সিরাজ উদ্দীনের নাতি যুক্তরাজ্য  প্রবাসী জাহাঙ্গীর হোসেন জানান, তিনি প্রথমে পাকিস্তান বিমান বাহিনী পরে বাংলাদেশ বিমান বাহিনীতে নন কমিশন অফিসার হিসেবে চাকুরী করেন। স্বাধীনতার পরবর্তী সময়ে সিরাজ উদ্দিন বাংলাদেশ বিমান বাহিনী থেকে অবসর গ্রহণ করেন।

স্বাধীনতা যুদ্ধের সময় পাক বাহিনীর হাতে নির্মম নির্যাতনের শিকার হন এই সূর্য সন্তান। তাকে ৭ দিন মাথা নিচের দিকে উপুড় করে রেখে মাথায় আঘাত করে  নির্যাতন করে হানাদার বাহিনী।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin