মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৪৮ পূর্বাহ্ন


রাজনগরে চা-শ্রমিকদের মজুরী বৃদ্ধির দাবিতে কর্মবিরতি ও মানববন্ধন

রাজনগরে চা-শ্রমিকদের মজুরী বৃদ্ধির দাবিতে কর্মবিরতি ও মানববন্ধন


শেয়ার বোতাম এখানে

রাজনগর প্রতিনিধি:

মৌলভীবাজারের রাজনগরে বাংলাদেশ চা-শ্রমিক ইউনিয়ন ও বাংলাদেশ চা সংসদ এর মধ্যকার ২০২১-২২ সালের চা-শ্রমিকদের ৩০০টাকা মজুরী বৃদ্ধি সহ অন্যান্য চুক্তি বাস্তবায়নে মালিক পক্ষের কালক্ষেপনের প্রতিবাদে ২ঘন্টা কর্মবিরতি ও মানববন্ধন করেছে উপজেলার মাথিউড়া চা বাগানের চা-শ্রমিকরা।

বৃহস্পতিবার সকাল ১০টায় মাথিউড়া চা-বাগান পঞ্চায়েত কমিটি ও চা-শ্রমিকদের আয়োজনে বাগান মাঠে মানববন্ধনে বক্তব্য রাখেন টেংরা ইউনিয়নের ইউপি সদস্য সত্য নারায়ন নাইডু, মহিলা ইউপি সদস্য রাম দুলারী, মাথিউড়া চা-বাগানের পঞ্চায়েত সভাপতি সুগ্রিম গৌর, সেক্রেটারি রামলাল সাধু, নবমি রাজভর, বাবুলাল গৌড়, লালন রাজভর, জয় গৌড়, আবুল কালাম আজাদ, সমলু সালিয়া প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, চা-বাগানগুলোর মালিক পক্ষ দ্বিপক্ষীয় চুক্তি বাস্তবায়ন না করে আমাদের সাথে টালবাহানা করছে। আমাদের মজুরি ১২০ টাকা থেকে ৩০০ টাকা করার দাবি অনেক দিনের।

মালিকপক্ষ ইতিমধ্যে ১৪ টাকা বাড়ানোর প্রস্তাব দিয়েছেন। আমরা এটা ১৪টাকা মানি না মানবো না। ১৩৪ টাকা দিয়ে একজন শ্রমিকের জীবন কিভাবে চলবে। বর্তমানে বাজারে দ্রব্যমূল্যের সঙ্গে সংগতি রেখে চা-শ্রমিকের মজুরি ৩০০ টাকায় উন্নীত করার দাবি বাস্তবায়ন করতে হবে। আমাদের দাবি না মানা পর্যন্ত চা-শ্রমিকদের আন্দোলন চলবে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin