সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৮:১৩ পূর্বাহ্ন


রাজনগরে মৃত ব্যক্তির করোনা শনাক্ত: গ্রাম লকডাউ

রাজনগরে মৃত ব্যক্তির করোনা শনাক্ত: গ্রাম লকডাউ


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট:
মৌলভীবাজারের রাজনগর উপজেলায় জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে মারা যাওয়া ব্যক্তির নমুনা পরীক্ষায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মৌলভীবাজারের সিভিল সার্জন এ তথ্য জানিছেন। স্থানীয় প্রশাসন রোববার রাত ৯টার দিকে ওই মৃত ব্যক্তির গ্রাম ও আশপাশের কয়েকটা গ্রামের কিছু অংশকে ‘লকডাউন’ ঘোষণা করেছে।

সিভিল সার্জন ও স্থানীয় প্রশাসন সূত্রে জানা গেছে, গতকাল শনিবার সকালে ওই ব্যক্তি (৪৫) জ্বর-শ্বাসকষ্ট নিয়ে মারা যান। স্বাস্থ্য বিভাগ করোনাভাইরাস সন্দেহে তাঁর নমুনা সংগ্রহ করে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠায়। পাশাপাশি তাঁর পরিবারকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেয়। রোববার মৃত ব্যক্তির নমুনা পরীক্ষায় করোনাভাইরাস শনাক্ত হয়।

ওই ব্যক্তি বেশ আগে থেকেই তিনি শ্বাসকষ্টে ভুগছিলেন। মাঝেমধ্যে তাঁর অসুস্থতা বেড়ে যেত। মৃত্যুর দুদিন আগে থেকে আবারও তিনি অসুস্থ হয়ে পড়েন।

জেলার সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ মৃত ব্যক্তির করোনাভাইরাসে শনাক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, মৃত ব্যক্তির স্ত্রীর নমুনা পরীক্ষায় করোনাভাইরাস ধরা পড়েনি। আমরা ওই মৃত ব্যক্তির এলাকার আশপাশের আরও কয়েকজনের নমুনা পরীক্ষা করব। এলাকায় প্রবাসীও আছেন।

রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাশিম জানান, রাত ৯টার দিকে স্থানীয় প্রশাসন মৃত ব্যক্তির গ্রাম ও আশপাশের চার-পাঁচটা গ্রামের কিছু অংশ লকডাউন করেছে। প্রশাসনের পক্ষ থেকে মাইকে গ্রামের লোকজনকে নিজ নিজ বাড়িতে অবস্থান করতে বলা হয়েছে। সোমবার বাকি ব্যবস্থা নেওয়া হবে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin