রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৩:৩৭ অপরাহ্ন

‘রাজনীতিতে প্রতিযোগিতা থাকতে পারে, নোংরামি ঠিক নয়’

‘রাজনীতিতে প্রতিযোগিতা থাকতে পারে, নোংরামি ঠিক নয়’


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্টার : রাজনীতিতে প্রতিযোগিতা থাকতে পারে কিন্ত নোংরামি ঠিক নয় বলে মন্তব্য করেছেন কানাডা আওয়ামী লীগের সভাপতি সরওয়ার হোসেন। সিলেট-৬ আসনের সাংসদ নুরুল ইসলাম নাহিদ মন্ত্রীসভা থেকে বাদ পড়ায় ও দীপু মণিকে শিক্ষামন্ত্রীর দায়িত্ব অর্পণ করায় তার নির্বাচনী এলাকায় মিষ্টি বিতরণ প্রসঙ্গে তিনি এই মন্তব্য করেন। শুক্রবার বিকেলে সরওয়ার হোসেন তার ফেসবুক পেজে এ নিয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন।
এদিকে তার এই ‘স্ট্যাটাস’ সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় শুরু হয়েছে। তার এই উদার মনোভাবের কারণে অনেকেই তাকে ধন্যবাদ জ্ঞাপন করেন। এছাড়া এই স্ট্যাটাসের কারণে তার মহত্বের গুণ আরো পরিষ্ফুটিত হয়েছে বলে মন্তব্য করেন অনেকে।
পাঠকদের জন্য সরওয়ার হোসেনের স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলহঠাৎ জরুরি অবস্থায় ১২দিন হসপিটালে থেকে একটি ছোট্টো অপারেশন করে বাসায় ফিরার পর ৩/৪ দিন যাবত সামাজিক যোগাযোগ Facebook এর মাধ্যমে বিশেষ করে সিলেট ৬ আসনের এম.পি, জনাব নুরুল ইসলাম নাহিদ মন্ত্রী সভা থেকে বাদ পড়াতে গোলাপগঞ্জ বিয়ানীবাজারের বিভিন্ন ইউনিয়নের নেতারা মিষ্টি বিতরন ও উল­াস করছেন। আবার কেউ কেউ নতুন শিক্ষা মন্ত্রী ডাঃ দিপু মনিকে অভিনন্দন জানাচ্ছেন। কিছু অতি উৎসাহি লিখছেন নাহিদ ভাই জন-প্রশাসন মন্ত্রী হচ্ছেন। আবার কেউ লিখছেন রাষ্ট্রপতি হচ্ছেন। লিখাগুলো পড়ে কিছু কথা বলতে বাধ্য হলাম।
২০০৬ সালে আমাদের নেত্রী নাহিদ ভাইকে নমিনেশন দেন নাই। তখন নাহিদ ভাই সহ আমরা অনেক অনুনয় বিনয় করেও নমিনেশন নিতে পারি নাই। আবার ২০০৮ সালে আমাদের নেত্রী আমাকে জিজ্ঞাসা করেছিলেন নির্বাচন করবে কি না। আমি নেত্রীকে উত্তরে বলেছিলাম আমার সময় হয় নাই। আমাদের নাহিদ ভাইকে নমিনেশন দেন। আমাদের গোলাপগঞ্জ- বিয়ানীবাজার উপজেলাবাসী খিলাফতের মাওলানা হাবিবুর রহমানকে গ্রহন করবেনা এবং ২০০৮ সালে আমাদের নেত্রী নাহিদ ভাইকে নৌকা মার্কা দিয়ে নমিনেশন দিয়েছিলেন। তখন গোলাপগঞ্জ-বিয়ানীবাজার বাসি নেত্রীকে সিলেট ৬ আসন উপহার দিয়েছিলো। আমাদের নেত্রী সরকার গঠন করে আমাদের প্রতিনিধি জনাব নাহিদ ভাইকে টানা ১০ বছর শিক্ষামন্ত্রী উপহার দিয়েছিলেন। আমি মনে করি সফলতার সহিত তিনি মন্ত্রনালয়ের কাজ করেছেন। এবার আমি গত ৫ টি বছর এলাকায় কাজ করেছি এবং নির্বাচনে নমিনেশন চেয়েছিলাম। সিদ্ধান্তের মালিক জননেত্রী শেখ হাসিনা। কিন্তু নমিনেশন নাহিদ ভাইকেই দিয়েছেন। আমি বঙ্গবন্ধুর আদর্শের একজন সৈনিক হিসাবে নেত্রীর সিদ্ধান্তকে মেনে নিয়েছি। এবার নতুন মন্ত্রী পরিষদে সাবেক সফল পররাষ্ট্র মন্ত্রী ডা. দিপু মনিকে শিক্ষা মন্ত্রীর দায়িত্ব দিয়ে জনাব নুরুল ইসলাম নাহিদ ভাইকে বাদ দিয়েছেন। এটাও আমাদের নেত্রীর সিদ্ধান্ত। সারা জীবন কেহই মন্ত্রী বা এম.পি থাকেন না। সফলতা এবং ব্যর্থতা থাকেই। আমাদের যারা Facebook তে লিখালেখি করছেন সবাইকে বলছি আপনারা নেত্রীর সিদ্ধান্তের প্রতি সম্মান ও শ্রদ্ধা রেখে আমাদের সবার জনপ্রতিনিধি এম.পি জনাব নাহিদ ভাইকে কেউ সমাজে ছোট করে দেখানোর বা কেউ বড় করে দেখানোর চেষ্টা থেকে বিরত থাকুন। ভবিষ্যৎ প্রজন্ম আপনাদের কাছ থেকে ভালো কিছু শিখা বা জানার আশা করে। রাজনীতিতে প্রতিযোগিতা থাকতে পারে কিন্ত নোংরামি ঠিক নয়। কেউ কাউকে অসম্মানিত করলে আল­াহ তাকেই অসম্মানিত করবেন। **সরওয়ার হোসেন**



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin