রবিবার, ২৫ Jul ২০২১, ০২:০৮ পূর্বাহ্ন

রাষ্ট্রায়ত্ত পাটকলের সমস্যা সমাধান করায় প্রধানমন্ত্রীকে জুটমিল শ্রমিকদের ধন্যবাদ

রাষ্ট্রায়ত্ত পাটকলের সমস্যা সমাধান করায় প্রধানমন্ত্রীকে জুটমিল শ্রমিকদের ধন্যবাদ


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:
রাষ্ট্রায়ত্ত পাটকল প্রতিষ্ঠার পর থেকে অব্যাহত লোকসান, ২০১৩ সালের পর থেকে অবসরে যাওয়া শ্রমিকদের মানবেতর জীবনযাপন, বকেয়া বেতনের দাবিতে নিয়মিত শ্রমিক অসন্তোষের প্রেক্ষাপটে শ্রমিকদের আইনসঙ্গত সকল পাওনাদি শতভাগ পরিশোধসহ গোল্ডেন হ্যান্ডশেকের মাধ্যমে পাটকল বন্ধের সরকারি সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে আনন্দ মিছিল করেছেন রাজধানী ডেমরার করিম ও লতিফ বাওয়ানী জুটমিলের শ্রমিকরা।

বুধবার সকালে শ্রমিকরা মিল গেটে আনন্দ মিছিল করেন। মিছিল শেষে পথসভায় বক্তারা ২০১৩ সালের পর থেকে অবসরে যাওয়া মানবেতর জীবনযাপনকারী শ্রমিকদের প্রাপ্য অর্থ এককালীন (১০০%) পরিশোধ করা, গোল্ডেন হ্যান্ডশেকের আওতায় অবসায়নের ফলে অবসরে যাওয়া শ্রমিকদের সকল প্রকার আইনসঙ্গত পাওনা গ্রাচুইটি, পিএফ, বকেয়া মজুরি, অবসায়ন সুবিধা ইত্যাদি শতভাগ (১০০%) এককালীন পরিশোধের কথা উল্লেখ করে সরকারের সিদ্ধান্তের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তারা বলেন, নতুন মডেলে পুনঃচালুকৃত মিলে অবসায়নকৃত শ্রমিকরা অগ্রাধিকার ভিত্তিতে কাজের সুযোগ পাবে এবং একই সাথে নতুন কর্মসংস্থানেরও সুযোগ সৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে।


শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin