মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:০৪ অপরাহ্ন


রুদ্ধশ্বাস লড়াই, পয়েন্ট তালিকার শীর্ষে থাকার জয় সিলেটের

রুদ্ধশ্বাস লড়াই, পয়েন্ট তালিকার শীর্ষে থাকার জয় সিলেটের

জয় সিলেটের

শেয়ার বোতাম এখানে

নিজস্ব প্রতিবেদক : এমনিতেই সিলেট স্ট্রাইকার্স পয়েন্ট তালিকায় শীর্ষে ছিল। সেই জায়গায় ভাগ বসিয়েছিল ফরচুন বরিশাল। যৌথভাবে দুদলই অবস্থান করছিল একই কাতারে। বরিশাল চাইছিল, সিলেটকে টপকে শীর্ষ স্থানটি দখলের নিতে। সেই লক্ষ্যে গতকাল মাঠে নামে দলটি। নিজের জায়গা অক্ষুন্ন রাখতে মরিয়া ছিল সিলেটও।

আগে থেকে অনুমান করা গিয়েছিল, খেলা হবে জম্পেশ। কেউ কাউকে ছাড় দেবে না শেষ বল পর্যন্ত। দেয়ও নি। একেবারে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা দুই দলের লড়াই যেমন হওয়ার কথা। তেমনই হলো। কেউ কাউকে ছাড়লো না শেষ ওভার পর্যন্ত। রুদ্ধশ্বাস শেষ ওভারে বরিশালকে দুই রানে হারিয়ে আবারো শীর্ষে উঠলো সিলেট।

শেষ ওভারে সাকিবের ফরচুন বরিশালের দরকার ছিল ১৫ রান। দুর্দান্ত বোলিং করা রেজাউর রহমান রাজার হাতে বল তুলে দেন সিলেট স্ট্রাইকার্স অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। রাজা প্রথম ডেলিভারিটি দেন ওয়াইড। পরের বলে আউট করেন মারমুখী ইফতিখার আহমেদকে। দ্বিতীয় বলে উইকেটরক্ষক মুশফিকুর রহিমের দারুণ থ্রোতে রানআউট মেহেদি হাসান মিরাজ। তৃতীয় বলে রাজা দেন এক রান। শেষ তিন বলে দরকার লাগে ১৩। চতুর্থ বলে ডট দেন রাজা। পঞ্চম বলে মোহাম্মদ ওয়াসিম ছক্কা হাঁকালে ফের টান টান উত্তেজনা। শেষ ওভারে এক এক করে ওভার ছোট হয়ে আসছিল আর সেই সাথে চরম নাটকীয়তায় মোড় নিচ্ছিল খেলা। তখনও ঝুলছিল ভাগ্য। ভাবে শেষ হাসি হাসে সিলেট।

শেষ বলে ছক্কা হলে ম্যাচ টাই। তবে রাজার শেষ ডেলিভারি পেছনের বাউন্ডারিতে চার হলেও শেষ হাসি হাসে সিলেটই। মিরপুর শেরে বাংলায় রুদ্ধশ্বাস এই লড়াই ২ রানে জিতে পয়েন্ট তালিকার শীর্ষস্থান পোক্ত করেছে মাশরাফির সিলেট। এখন তাদের পয়েন্ট ১২, দুইয়ে থাকা সাকিবের বরিশালের ১০।

এর আগে ৬ ম্যাচ খেলে সিলেট স্ট্রাইকার্স ও ফরচুন বরিশাল উভয় দল পায় ৫ জয়। সমান ১০ পয়েন্ট দু’দলেরই। নেট রানরেটে বিপিএল টেবিলের শীর্ষে মাশরাফি বিন র্মুর্তজার সিলেট। দুইয়ে সাকিব আল হাসান নেতৃত্বাধীন বরিশাল। মঙ্গলবার পয়েন্ট টেবিলের শীর্ষস্থানের লড়াইয়ে মুখোমুখি হয়েছে দুই দল। কঠিন লড়াইয়ে নাজমুল হোসেন শান্তর দুর্দান্ত ইনিংসে বরিশালকে ১৭৪ রানের টার্গেট দিয়েছে সিলেট।

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে বাজে শুরু করে সিলেট স্ট্রাইকার্স। মাত্র ১৫ রানে তিন উইকেট হারায় দলটি। জাকির হাসান এবং মুশফিকুর রহীম গোল্ডেন ডাক মারেন। ৪ রানে আউট হন তৌহিদ হৃদয়। শুরুর ধাক্কা সামলে ৮১ রানের জুটি গড়েন নাজমুল হোসেন শান্ত ও টম মোরেস। ৩০ বলে ৪ চার ও ১ ছক্কায় মোরেস আউট হলে ভাঙে এই পার্টনারশিপ। ১৬ বলে ২১ রান করেন থিসারা পেরেরা। ওপেনিংয়ে নেমে শেষ পর্যন্ত ক্রিজে টিকে ছিলেন শান্ত। মাত্র ১১ রানের জন্য সেঞ্চুরি পূর্ণ করতে পারেননি তিনি। ৬৬ বলে ১১ চার ও ১ ছক্কায় ৮৯ রান করেন শান্ত।

ফরচুন বরিশালের মোহাম্মদ ওয়াসিম ৪ ওভারে ৩৪ রান দিয়ে ৩ উইকেট নেন। একটি করে উইকেট পান অধিনায়ক সাকিব আল হাসান ও কামরুল ইসলাম।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin