বুধবার, ১২ মে ২০২১, ০২:৪২ পূর্বাহ্ন

রেড জোন বাস্তবায়নের আগেই এ‌্যকশনে নেমেছে সিলেট সিটি কর্পোরেশন

রেড জোন বাস্তবায়নের আগেই এ‌্যকশনে নেমেছে সিলেট সিটি কর্পোরেশন


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট :: সিলেট নগরে স্বাস্থ্যবিধি রক্ষায় ‘কঠোর’ হয়ে মাঠে নেমেছে সিলেটে সিটি কর্পোরেশন। এ উপলক্ষ্যে আজ মঙ্গলবার (৯ জুন) দুপুরে নগরের রাস্তা, বিভিন্ন মার্কেট ও দোকানে অভিযান চালিয়েছে সিসিক’র ভ্রাম্যমাণ আদালত। অভিযানকালে গাড়িচালক, পথচারী ও দোকানিদের স্বাস্থ্যবিধি অমান্য করায় অর্থদণ্ডে দণ্ডিত করা হয়েছে।

এসময় দোকানে ক্রেতা-বিক্রেতাদের মাঝে শারীরিক দূরত্ব বজায় না রাখা ও মাস্ক না পরাসহ সরকারি স্বাস্থ্যবিধি লঙ্ঘনের দায়ে ৫টি দোকান, সিএনজি চালিত অটোরিকশাতে যাত্রী তোলার কারণে দুইজন চালক ও মাস্ক না পরায় একজন পথচারীকে মোট ২৩ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় ৯টি মামলাও দায়ের করা হয়েছে। এছাড়াও হকার মার্কেট পুরোটাই বন্ধ করে দেয়া হয়েছে।

এছাড়াও স্বাস্থ্যবিধি লঙ্ঘনের দায়ে কয়েকটি দোকান ও মার্কেট বন্ধ করে দেয়া হয়েছে। অভিযানে নেতৃত্ব দেন সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও প্রধান রাজস্ব কর্মকর্তা (সিআরও) মো. জসীম উদ্দিন।

অভিযানের বিষয়ে মো. জসীম উদ্দিন জানান, আজ নগরের বন্দরবাজার, মহাজনপট্টি ও লালদিঘীরপারে সিলেট সিটি করপোরেশনের পক্ষ থেকে অভিযান চালানো হয়েছে। সিলেটকে রোড জোন ঘোষাণর পরও রাস্তাঘাট ও দোকানগুলোতে ভয়াবহ অবস্থা। প্রতিটি খোলা দোকানে ক্রেতাদের শারীরিক দূরত্বহীন ভিড়। রাস্তাঘাটে মানুষজন মাস্কবিহীন চলাফেরা করছে এবং সিএনজি অটোরিকশাগুলোতে যাত্রী তোলার ক্ষেত্রে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি।’

তিনি বলেন, ‘এভাবে তো মূলত করোনাভাইরাসকে আমন্ত্রণ জানানো হচ্ছে। এরকম চলতে থাকলে সিলেটের জন্য আরও ভয়ঙ্কর পরিণতি অপেক্ষা করছে। তাই এটি রোধ করতে এখন থেকে প্রতিদিনই সিসিক’র এমন অভিযান অব্যাহত থাকবে।’

অভিযানকালে সিটি করপোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও সিলেট মেট্রোপলিটন পুলিশ ভ্রাম্যমাণ আদালতকে সহায়তা করেন।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin