সোমবার, ০১ মার্চ ২০২১, ১০:২০ অপরাহ্ন

লাউয়াছড়া থেকে উদ্ধার হওয়া নবজাতক ‘পরীর’ চিকিৎসায় মেডিকেল টিম গঠন

লাউয়াছড়া থেকে উদ্ধার হওয়া নবজাতক ‘পরীর’ চিকিৎসায় মেডিকেল টিম গঠন


শেয়ার বোতাম এখানে

শ্রীমঙ্গল প্রতিনিধি: মৌলভীবাজারের লাউয়াছড়া জাতীয় উদ্যানের জানকিছড়া ক্যাম্পের পাশ থেকে জীবিত উদ্ধার একদিনের নবজাতক ‘পরীর’ জন্য পাঁচ সদস্য বিশিষ্ট মেডিকেল টিম গঠন করা হয়েছে। টিমের তত্ত্বাবধায়ক হিসেবে আছেন, ডা. পার্থ সারথী সোম কানুনগো। তিনি সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডা. প্রভাত রঞ্জন দের সাথে সমন্বয় করে চিকিৎসা দিচ্ছেন।
এর আগে সন্ধ্যার দিকে ‘পরীর’ শারীরিক অবস্থার অবনতি হলে তাকে সিলেট অথবা ঢাকায় নিয়ে যাওয়ার চিন্তা করা হয়। পরে বিভিন্ন কারণে থাকে আর নিয়ে যাওয়া হয়নি। এরপর পাঁচ সদস্য বিশিষ্ট মেডিকেল টিম গঠন করা হয়। বর্তমানে মৌলভীবাজার সদর হাসপাতালের স্ক্যানো ওয়ার্ডে চিকিৎসাধীন ‘পরীর’ চেতনা ফিরেছে। এবং তার অবস্থা উন্নতির দিকে রয়েছে।
এদিকে সন্ধ্যা ৭ টার দিকে কমলগঞ্জ থানার ওসি এবং সমাজ সেবা কার্যালয়ের লোকজন এসে ‘পরীকে’ দেখে গেছেন।
উল্লেখ্য, গত বুধবার (২৪ এপ্রিল) ভোরে মৌলভীবাজারের লাউয়াছড়া বন থেকে এক দিনের এক নবজাতককে উদ্ধার করেছে পুলিশ। উদ্ধারের পর নবজাতকটিকে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে মৌলভীবাজার সদর হাসপাতালে নেয়া হয়েছে বলে জানিয়েছেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম।
তিনি বলেন, ‘পরী’ সুস্থ হলে আদালতের মাধ্যমে দত্তক নিতে হবে। আদালত পরিদর্শক/উপ পরিদর্শক পদমর্যাদার একজন পুলিশ কর্মকর্তাকে দায়িত্ব দিবেন। এছাড়া দত্তক নিতে আগ্রহী ব্যক্তিগণের আবেদন এবং প্রয়োজনীয় ডকুমেন্ট জমা গ্রহণ ও যথাযথ প্রক্রিয়ায় নির্ধারিত তারিখে আদালতে উপস্থাপন করতে হবে। পরে আবেদনকারীগণ নির্ধারিত তারিখে আইনজীবীর মাধ্যমে আদালতে তার স্বপক্ষে বক্তব্য উপস্থাপন করবেন। শুনানি শেষে আদালত যথাযোগ্য ব্যক্তিকে দত্তক দেওয়ার আদেশ দিবেন।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin