বুধবার, ১২ মে ২০২১, ০১:৩৪ পূর্বাহ্ন

লিগ ওয়ান শিরোপা তবে কি পিএসজির?

লিগ ওয়ান শিরোপা তবে কি পিএসজির?


শেয়ার বোতাম এখানে

খেলাধুলা ডেস্ক: করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সেপ্টেম্বরের আগে ফ্রান্সে কোন ফুটবল অনুষ্ঠিত হবে না। ফ্রান্স প্রধানমন্ত্রী এডওয়ার্ড ফিলিপে এই ঘোষণা দেওয়ার পর বাতিল হয়ে যায় ফ্রান্সের সর্বোচ্চ ক্লাব ফুটবলের আসর লিগ ওয়ান।

লিগ বাতিলের সময় মৌসুমের চ্যাম্পিয়ন কারা হচ্ছে সে ঘোষণা আসেনি। তবে ব্রিটিশ সংবাদ মাধ্যম মেইল অনলাইনের খবর অনুযায়ী, পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা প্যারিস সেন্ট জার্মেইন বা পিএসজিই হচ্ছে লিগ চ্যাম্পিয়ন।

লিগ বাতিল হওয়ার সময় পিএসজি এক ম্যাচ কম খেলে দ্বিতীয় অবস্থানে থাকা মার্সেইয়ের চেয়ে ১২পয়েন্ট এগিয়ে ছিল। তারা তাই শিরোপা জিততে যাচ্ছে এই আভাস আগেই পাওয়া গিয়েছিল। তবে লিগ শিরোপার ফয়সালার ইঙ্গিত পাওয়া গেলেও কারা অবনমন হবে এবং কারা লিগ ওয়ানে জায়গা পাবে তা নিয়ে ছিল প্রশ্ন।

সেক্ষেত্রে পয়েন্ট টেবিল অনুযায়ী, শেষে থাকা এমিস এবং তাউলুস লিগ টুতে অবনমন হচ্ছে। ওদিকে লিগ টু থেকে আগামী মৌসুমে শীর্ষ পর্যায়ের লিগে ফিরছে এফসি লরিয়েন্ট ও আরসি লেন্স।

একইভাবে লিগ টেবিলে শীর্ষে থাকা তিন দল পিএসজি, মার্সেই এবং রেঁনেস আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগে খেলার সুযোগ পাবে বলেও জানিয়েছে সংবাদ মাধ্যমটি। অন্যদিকে লিলি, রেমিস ও নাইস জায়গা পাচ্ছে ইউরোপা লিগে। শেষ পর্যন্ত পিএসজিকে আনুষ্ঠানিকভাবে লিগ ওয়ান চ্যাম্পিয়ন ঘোষণা করা হলে টানা তিনটি শিরোপা উঠবে তাদের হাতে। এছাড়া শেষ আট মৌসুমের সাতটি শিরোপা জিতবে তারা। যদিও সর্বোচ্চ পর্যায়ে নিজেদের ৫০ বছরের ইতিহাসে নবম শিরোপা হবে তাদের।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin