বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৫:৪৪ পূর্বাহ্ন


লেখক,গবেষক ও সাংবাদিক নুরুল ইসলাম স্মরণে স্মরণ সভা ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত

লেখক,গবেষক ও সাংবাদিক নুরুল ইসলাম স্মরণে স্মরণ সভা ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:

গত ২২ জানুয়ারী শনিবার ইউকে বাংলা প্রেস ক্লাবের উদ্যোগে বিশিষ্ট লেখক ,গবেষক ,সাংবাদিক ,কমিউনিটি নেতা ও মুক্তিযুদ্ধের সংগঠক মরহুম নুরুল ইসলাম স্মরণে এক আলোচনা সভা ও দোয়ার মাহফিল পূর্ব লণ্ডনের ভ্যালেন্স রোডস্থ একটি কমিউনিটি হলে অনুষ্ঠিত হয় ।

সংগঠনের সভাপতি কে এম আবুতাহের চৌধুরীর সভাপতিত্বে ও ট্রেজারার সাংবাদিক সাইদুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সভায় মরহুম নুরুল ইসলামের কর্মময় জীবনী নিয়ে আলোচনা করেন ইউকে বাংলা প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি রেজা ফয়সল চৌধুরী শোয়েব, বাংলাদেশ সেন্টারেরর সাবেক সেক্রেটারী শিক্ষক মুজিবুর রহমান ,সাংবাদিক খান জামাল নুরুল ইসলাম ,মরহুমের ছেলে মুরসালিন আহমদ, মরহুমের মেয়ে শিক্ষিকা মুনজেরীন রশীদ ,কমিউনিটি নেতা লোকমান উদ্দিন, গ্রেটার সিলেট কাউন্সিল ইউকে সাউথ ইষ্ট রিজিয়নের সভাপতি মোহাম্মদ ইছবাহ উদ্দিন,হবিগঞ্জ ডিস্ট্রিক্ট সোসাইটির সভাপতি এম এ আজিজ, শেরপুর ওয়েলফেয়ার ট্রাস্টের সহ সভাপতি অধ্যাপক আব্দুল হাই ,ভয়েস ফর জাস্টিস ইউকের নেতা আলহাজ্ব নুর বকশ ,সাংবাদিক আফসর উদ্দিন, সাংবাদিক আমিনুর চৌধুরী, সৈয়দ রফিকুল হক, মাওলানা শওকত আলী ,বদরুল হক চৌধুরী ,মরহুমের জামাতা মনসুর রশীদ ,মাওলানা আব্দুল মুকিত ,সাইফুর রহমান পারভেজ ,সাংবাদিক আমিনুর রশীদ ,শামীম আহমদ জাকারিয়া ,বকশী আকতারুজ্জামান প্রমুখ ।

সভায় বক্তারা বলেন, তিনি ছিলেন একজন খাঁটি দেশপ্রেমিক ।বাংলাদেশ নিয়ে তাঁর ভালবাসা ছিল নিখাদ ও স্বার্থহীন । তিনি মুক্তিযুদ্ধের একজন বলিষ্ট সংগঠক ,ইষ্ট পাকিস্তান হাউসের (পরবর্তীতে বাংলাদেশ ভবন) অন্যতম প্রতিষ্ঠাতা, ঐতিহাসিক প্রবাসীর কথা গ্রন্থের লেখক ও বৃটেনে বাংলাদেশী কমিউনিটির অধিকার আদায়ের আন্দোলনের একজন জাতীয় নেতা ও সংগঠক।

বক্তারা মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন । অনুষ্ঠানে সুরা ইয়াছিন পাঠ ও কোরআন শরীফের অন্যান্য সুরা তেলাওত করা হয় । দোয়া পরিচালনা করেন বিশিষ্ট আলেম মাওলানা আব্দুল কাদের সালেহ। সভায় গৃহীত প্রস্তাবে -প্রয়াত নুরুল ইসলামের নামে টাওয়ার হ্যামলেটসে কোন সড়ক বা স্থাপনার নামকরনের দাবী জানানো হয় ।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin