শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১১:২২ অপরাহ্ন


লেখমালা সম্মাননা’-২০২১ পাচ্ছেন ‘বুনন’ সম্পাদক খালেদ উদ-দীন

লেখমালা সম্মাননা’-২০২১ পাচ্ছেন ‘বুনন’ সম্পাদক খালেদ উদ-দীন


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট:: কবি মামুন মুস্তাফা সম্পাদিত মন ও মননের ছোটকাগজ লেখমালা তৃতীয়বারের মতো ‘লেখমালা সম্মাননা’-২০২১ ঘোষণা করেছে। এবারে সাহিত্যে কবি মাসুদার রহমান এবং ছোটকাগজ সম্পাদনায় ‘বুনন’ সম্পাদক খালেদ উদ-দীন পাচ্ছেন এই সম্মাননা। বৃহস্পতিবার বিকেলে এ সম্মাননা ঘোষণার বিষয়টি নিশ্চিত করেছেন ‘বুনন’ সম্পাদক খালেদ উদ-দীন।

লেখমালা এবারই প্রথম শিক্ষা ক্ষেত্রে অবদানের জন্য ‘গোলাম রসূল স্মৃতি পদক’ প্রবর্তন করে। প্রথমবার এই পদক পাচ্ছেন জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষাবিদ হিশাবে সম্মানিত বাগেরহাট সরকারি প্রফুল্লচন্দ্র মহাবিদ্যালয়ের রসায়ন বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক মোজাফফর হোসেন।

২০১৬ সালে সাহিত্যে কবি হাফিজ রশিদ খান ও ছোটকাগজ সম্পাদনায় ‘চিহ্ন’ সম্পাদক শহীদ ইকবাল এবং ২০১৮ সালে সাহিত্যে কবি বায়তুল্লাহ্ কাদেরী ও ছোটকাগজ সম্পাদনায় ‘বেহুলাবাংলা’ সম্পাদক চন্দন চৌধুরী এই সম্মাননা অর্জন করেন।

২০২০ সালে ‘লেখমালা সম্মাননা’ দেবার কথা থাকলেও বিশ্বব্যাপী করোনা পরিস্থিতির কারণে তা সম্ভব হয়ে ওঠেনি। লেখমালা কর্তৃপক্ষ আশা করছে, করোনা পরিস্থিতির উন্নতি ঘটলে ২০২১ সালের মার্চ/এপ্রিলে আনুষ্ঠানিকভাবে সম্মাননাপ্রাপ্তদের হাতে লেখমালা সম্মাননা তুলে দেবে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin