মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৬:৩৯ পূর্বাহ্ন

‘শারীরিক শঙ্কা’ কমলেও ‘মনের শঙ্কা’য় আক্রান্ত সিলেটের দুই ‘মেয়র’ পত্নী

‘শারীরিক শঙ্কা’ কমলেও ‘মনের শঙ্কা’য় আক্রান্ত সিলেটের দুই ‘মেয়র’ পত্নী


শেয়ার বোতাম এখানে

মবরুর আহমদ সাজু:
সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুর হক চৌধুরী সুস্থ থাকলেও তার সহধর্মিনী শ্যামা হক চৌধুরী করোনা ভাইরাসে আক্রান্ত। অন্যদিকে সাবেক মেয়র বদর উদ্দিন আহমেদ কামরান ও তার স্ত্রী দুজনেই করোনায় আক্রান্ত।

এ মুহুর্তে দুই ‘মেয়র’-এর স্ত্রী আক্রান্ত হলেও শারীরিক ভাবে শঙ্কামুক্ত। আগের চেয়ে তারা অনেকটাই সুস্থ। কিন্তু মনের দিক দিয়ে তারা এখন চরম শঙ্কিত। বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী করোনার মারাত্মক ঝুঁকি নিয়েও প্রতিদিন ঘরের বাইরে যাচ্ছেন।

দাপ্তরিক কাজের পাশাপাশি নগরবাসীকে করোনা থেকে ঝুঁকিমুক্ত রাখতে ও সচেতনতা বাড়াতে মাঠ চষে বেড়াচ্ছেন। এতে তার সংক্রমণ ঝুঁকি বেড়েছে। এ নিয়ে করোনা ভাইরাসে আক্রান্ত স্ত্রী শ্যামা হক চৌধুরী স্বামীকে নিয়ে রয়েছেন চরম দুশ্চিন্তায়!

অপরদিকে সাবেক মেয়র করোনায় আক্রান্ত হবার পর শারীরিক অবস্থার অবনতি হলে তাকে জরুরি ভিত্তিতে এয়ার এম্বুলেন্সে করে সিলেট থেকে ঢাকায় পাঠানো হয়। নিজে একই ভাইরাসে আক্রান্ত থাকায় স্বামীর সাথে ঢাকায় যেতে পারেন নি স্ত্রী আসমা কামরান।

আইসোলেশনে আছেন নিজ বাসভবনে। এ মুহুর্তে তারও শারীরিক অবস্থা আগের চেয়ে অনেকটা ভাল। কিন্তু মন ভাল নেই আসমা কামরানের। কেননা স্বামী এখনও শঙ্কামুক্ত নন। তার মন তাই সারাক্ষণ স্বামীর দুশ্চিন্তায় ছটফট করে। নিজে সিলেটে পড়ে থাকলেও মন পড়ে রয়েছে ঢাকায়। স্বামীর কাছে।

সিলেট সিটি করর্পোরেশনের প্রথম মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের সহধর্মিণী আসমা কামরান রয়েছেন নগরীর ১৪ নম্বর ওয়ার্ডের ছড়ারপারের বাসায়। বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরীর সহধর্মিণী শ্যামা হক চৌধুরী রয়েছেন কুমাড়পাড়ায় নিজ বাসভবনে।
তারা দুজনই নিজ বাসস্থানে আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন।

স্ত্রী আক্রান্ত হওয়ায় মেয়র আরিফের দ্বিতীয় বারের মতো করোনার টেস্ট করান। এবারও রিপোর্ট আগের বারের মত নেগেটিভ আসে। এই রিপোর্ট পেয়ে শ্যামা হকের মন অনেকটি ফুরফুরে। কিন্তু কর্মচঞ্চল স্বামীকে নিয়ে তার দুশ্চিন্তা কাটছেই না— জানিয়েছেন স্বজন ও প্রতিবেশিরা।

গত ২৭ মে সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের সহধর্মিনী আসমা কামরান করোনায় আক্রান্ত হয়েছিলেন। আর প্রায় এক সপ্তাহ আগে শ্যামা হক আক্রান্ত হন।

করোনাকালীন সময়ে সিলেট সিটি মেয়র আরিফের সাথে শ্যামা হক চৌধুরী অসহায়দের পাশে এসে দাঁড়িয়েছিলেন। এরই কোন এক সময় তিনি সংক্রমিত হন। এখনও মেয়রের পরিবার থেকে অসহায়দের সহায়তা অব্যাহত রয়েছে।

অপরদিকে সাবেক মেয়রের পরিবারও নিজেদের দুর্যোগের সময়েও মানুষের পাশ থেকে সরেনি। আসমা কামরান স্থানীয় অসহায়দের পাশাপাশি করোনা আইসোলেশন সেন্টার সামসুদ্দিন হাসপাতালে করোনা রোগিদের নানা ভাবে সহায়তা করে যাচ্ছেন।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin