বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:৩৬ অপরাহ্ন


শান্তিগঞ্জে ফুলেল শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ 

শান্তিগঞ্জে ফুলেল শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ 


শেয়ার বোতাম এখানে

শান্তিগঞ্জ প্রতিনিধি:

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে শান্তিগঞ্জে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে। ১৯৫২ সালের এই দিনে মায়ের ভাষাকে রক্ষা করতে গিয়ে জীবন দিয়েছিলেন সূর্যসন্তান সালাম, বরকত, রফিক, জববারসহ নাম না জানা অনেকেই।

 

ত্যাগের মহিমায় ভাস্বর এই দিনটি শ্রদ্ধা-স্মরণের মাধ্যমে শুরু হয় বুধবার(২১ ফেব্রুয়ারী) রাত ১২টা ১ মিনিটের একুশের প্রথম প্রহরের আগে থেকেই বৃষ্টিস্নাত রাতে শান্তিগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে ঢল নামে মানুষের। নানা শ্রেণী পেশার মানুষ গভীর শ্রদ্ধায় স্মরণ করে সেইসব শহীদদের যারা ভাষার জন্য উৎসর্গ করেছেন প্রাণ।এরপর একে একে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করে শান্তিগঞ্জ উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, থানা প্রশাসন, উপজেলা আ.লীগ অঙ্গ ও সহযোগী সংগঠন, স্বাস্থ্য বিভাগ, পল্লী বিদ্যুতের সাব জোনাল অফিস, উপজেলা ফায়ার সার্ভিস অফিস, শান্তিগঞ্জ প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান।

 

এসময় উপস্থিত ছিলেন, শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুকান্ত সাহা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নুর হোসেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সিতাংশু শেখর ধর সিতু, সাবেক পরিকল্পনামন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাসনাত হোসেন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ ইকবাল হাসান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মোক্তাদির হোসেন, কৃষি কর্মকর্তা খন্দকার সুহাইল আহমদ, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সেলিম খান, একাডেমিক সুপারভাইজার নুরে আলম সিদ্দিকী, পশ্চিম বীরগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ব্যারিস্টার মোঃ নুরুল আমিন, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সেলিম রেজা, তথ্য ও বিজ্ঞান প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাসুক পারভেজ, উপজেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক মাজহারুল ইসলাম মইনুল, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম শিপন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাইম আহমদ, সহ-সভাপতি দিলন আহমদ ও যুগ্ম সাধারণ সম্পাদক জুয়েল দাস সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী এবং আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

এদিকে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সকাল সাড়ে ১০ টায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin