মঙ্গলবার, ১৬ Jul ২০২৪, ০৭:২২ অপরাহ্ন


শাবিতে আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত

শাবিতে আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত


শেয়ার বোতাম এখানে

শাবিপ্রবি প্রতিনিধি:

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুদিনব্যাপী ১৫তম আর্ন্তজাতিক শিশু চলচ্চিত্র উৎসব সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার ছিল এ উৎসবের শেষ দিন। আর্ন্তজাতিক এ উৎসবটি এবারই প্রথমবারের মত বাংলাদেশের বিভাগীয় শহর গুলোতে অনুষ্ঠিত হচ্ছে।

সিলেট বিভাগের সাথে একইদিনে এই উৎসব অনুষ্ঠিত হয়েছে ময়মনসিংহের জেলা শিল্পকলা একাডেমীতে। এর আগে গত ১৩ ও ১৪মার্চ একই সময়ে খুলনায় ও বরিশালে হয়েছে। এরপর গত ২০ ও ২১মার্চ রংপুর ও রাজশাহীতে সফলভাবে সম্পন্ন হয়েছে বলে জানান বিভাগীয় উৎসব সমন্বয়ক ফারিহা জান্নাত মীম।

সিলেট বিভাগের পর্ব অনুষ্ঠিত হয়েছে গতকাল বুধবার ও আজ বৃহস্পতিবার। চিলড্রেনস ফিল্ম সোসাইটির সহযোগিতায় এ আয়োজনের সহ-আয়োজক হিসেবে ছিল শাবির চলচ্চিত্র বিষয়ক সংগঠন চোখ ফিল্ম সোসাইটি। শাহজালাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠানের প্রথম দিনে সিলেট নগরীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

এ দিন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবির ইংরেজী বিভাগের অধ্যাপক ও চোখ ফিল্ম সোসাইটির উপদেষ্টা ড. হিমাদ্রী শেখর রায়। বিশেষ অতিথি হিসেবে ছিলেন সিলেট জেলা প্রশাসনের সহকারী কমিশনার জারীন তাসমিন আমিন, তথ্য ও প্রযুক্তি মন্ত্রনালয়ের কর্মকর্তা খালেদ হোসেন চৌধুরী, শাবির পলিটিক্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. জায়েদা শারমিন, ইংরেজী বিভাগের অধ্যাপক শরীফা ইয়াসমীন, আইসিটি কার্যালয়ের সহকারী নিয়ন্ত্রক শাহিদা আক্তার , সিলেট বিভাগীয় উৎসবের আহ্বায়ক আকরাম হোসাইন , বিভাগীয় উৎসবের সমন্বয়ক ফরিহা জান্নাত মীম প্রমূখ। এদিন বেলা ১১টায় শিশুরা উপভোগ করেন শিশুতোষ চলচ্চিত্র আমার বন্ধু রাশেদ। একইদিনে বেলা ২টা থেকে ভারতের ‘মাই ফাদার সুপারহিরো , বিকাল চারটা থেকে রাশিয়ার সুমো কিড ওরফে লিটল ওয়ারিয়র এবং সন্ধ্যা ৬টা থেকে হীরক রাজার দেশে প্রদর্শিত হয় বলে জানান চোখ ফিল্ম সোসাইটির সদস্যরা।

উৎসবের দ্বিতীয় দিন আজ বৃহস্পতিবার প্রদর্শিত হয় বেলা ১১টায় চীনের বিখ্যাত কার্টুন চলচ্চিত্র কুংফু গার্ল , দুপুর দুইটায় বিভিন্ন দেশের ৯টি স্বল্পোদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শন করা হয়। এরপর বিকাল ৪টায় সুইজারল্যান্ডের চলচ্চিত্র ’প্রতিবেশী’ ।সর্বশেষ সন্ধ্যা ৬টায় বাংলাদেশের চলচ্চিত্র কাঁঠাল’ প্রদর্শন করা হয়।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin