শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৬:৩৩ অপরাহ্ন


শাবিপ্রবির বাংলা বিভাগ ও অ্যালামনাইয়ের দ্বন্দ্বের অবসান

শাবিপ্রবির বাংলা বিভাগ ও অ্যালামনাইয়ের দ্বন্দ্বের অবসান


শেয়ার বোতাম এখানে

শাবিপ্রবি প্রতিনিধি:

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ ও অ্যালমনাই এসোসিয়েশনের দ্বন্দ্বের অবসান ঘটেছে।

রোববার (১২সেপ্টেম্বর) গণমাধ্যমে বাংলা বিভাগের প্রধান অধ্যাপক ড. ফারজানা সিদ্দিকা কর্তৃক প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলা বিভাগে ‘বাংলা অ্যালামনাই এসোসিয়েশন সাস্ট’ বিষয়ে উদ্ভূত পরিস্থিতি নিয়ে আজ রবিবার (১২ সেপ্টেম্বর) একটি জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে বাংলা বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে যদি কোন অ্যালামনাই কার্যকরী গঠিত হয়ে থাকে তবে বাংলা বিভাগকে অফিসিয়ালি কমিটির একটি অনুলিপি প্রদানের জন্য আহ্বান জানানো হয়। একইসঙ্গে বিভাগকে অবহিত না করে ক্যান্সার আক্রান্ত প্রাক্তন শিক্ষার্থী সাবিকুন্নাহার সিনথিয়ার চিকিৎসার জন্য বাংলা বিভাগের তৈরি করা ডিজিটাল ব্যানারটি ব্যবহার না করার নির্দেশনা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, সকাল ১১ টায় শুরু হওয়া এই সভা চলাকালীন বিভাগের প্রাক্তন শিক্ষার্থী মো. আনোয়ার হুসাইন (২০০৭-৮ সেশন) ‘বাংলা অ্যালমনাই এসোসিয়েশনের সাস্ট’র গঠনতন্ত্র ও কার্যনির্বাহী কমিটির নথিপত্র বিকেল ৩ টায় বিভাগে প্রদান করে। বাংলা বিভাগ যথাযথ প্রক্রিয়ায় নথিপত্র গ্রহণ করে।

এতে বলা হয়, একইসঙ্গে মো. আনোয়ার হুসাইন লিখিতভাবে অনুমতি ছাড়া বাংলা বিভাগের প্রাক্তন শিক্ষার্থী সিনথিয়ার চিকিৎসা সংক্রান্ত বিভাগের তৈরি ডিজিটাল ব্যানারটি ব্যবহার করার জন্য দুঃখ প্রকাশ করেন এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে বিরূপ মন্তব্য প্রকাশ করার জন্য শিক্ষকদের কাছে ক্ষমা প্রার্থনা করেন।

এতে আরো বলা হয়, গঠনতন্ত্র ও কার্যনির্বাহী কমিটির নথিপত্র অফিসিয়াল প্রক্রিয়ায় গ্রহণ করার মধ্য দিয়ে বাংলা অ্যালামনাই এসোসিয়েশন সাস্ট’ নিয়ে বাংলা বিভাগে উদ্ভূত সকল জটিলতার অবসান ঘটে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin